হাজীগঞ্জে দিনমজুরের ঘর এক নিমেষেই পুড়ে ছাঁই জ

হিরুল ইসলাম জয় :হাজীগঞ্জ পৌরসভাধীন এক দিনমজুরের বসতঘরে আগুন লেগে এক নিমেষেই সব কিছু পুড়ে ছাঁই হয়ে যায়। রবিবার সন্ধ্যায় পৌর ১২ নং ওয়ার্ড মতিন বেপারী বাড়ীর মৃত কপিলউদ্দিনের ছেলে দিনমজুর মো. সোলেমান মিয়ার দোছালা বসত ঘরে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সৃত্রপাত ঘটে। এ সময় সোলেমানের স্ত্রী ও এক ছেলে দুই মেয়ে পরনের কাপড় নিয়ে ঘর থেকে বের হয়ে প্রানে রক্ষা পায়।

এদিকে আগুন লাগার খবর শুনে রান্ধুনীমুড়া গ্রামের এক দল যুবক খেলার মাঠ থেকে দ্রুত ঘটনাস্থলে পৌছলে তাদের সাথে বাড়ীর ও গ্রামবাসী যোগ দিয়ে আগুন নিয়ন্ত্র আনতে সক্ষম হয়। হাজীগঞ্জ ফায়ার সার্বিসের দমকল বাহিনী ঘটনাস্থলে আসার পূবেই আগুন নিয়ন্ত্রে আসে। আর এতে করে পুরো বাড়ীর প্রায় ৩০ টি ছোট বড় বসতঘর রক্ষা পায়।

আগুনে দিনমজুর সোলেমান মিয়া ও তার পরিবারের পরনের কাপড় ছাড়া সব কিছু নিমেষেই ছাই হয়ে যায়। এতে প্রাথমিক ভাবে ধারনা করা যায় প্রায় দুই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নিকান্ডের ঘটনা শুনে হাজীগঞ্জ (সার্কেল) আফজাল হোসেন ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেন এবং ব্যক্তিগত পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করেন। তাছাড়া তিনি হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তমের সাথে কথা বলেন। পরিবারের লোকজনের সাথে কথা বলে সাংসদ নতুন ঘর করে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। ওই দিন হাজীগঞ্জ থানার সেকেন্ড অফিসার মো. হাছান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলাম ক্ষয়-ক্ষতির পরিমান নির্ধারন করতে দেখা যায়।

 

Facebook Comments