হাজীগঞ্জে এমপির নাম ভাঙ্গিয়ে গুজব ছড়ালেন সরকারি কর্মকর্তা

মো. মজিবুর রহমান রনি, হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ- শাহরাস্তি) আসনের সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের নাম ভাঙ্গিয়ে গুজব ছড়ালেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার সুনীল দেউড়ী। আর এই গুজব পরিস্তিতি মোকাবেলা করতে পুলিশ গিয়ে ওই কর্মকর্তাকে প্রোটোকল দিয়ে নিয়ে আসেন।

মঙ্গলবার হাজীগঞ্জ উপজেলার বড়কুল ইউনিয়নের রামকানাই উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি নির্বাচন করতে গিয়ে গুজব ছড়ান ওই সরকারি কর্মকর্তা। পরে স্থানীয় বাসিন্দারা বিষয়টি নিয়ে উত্তপ্ত করে তোলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, স্থানীয় সাংসদ কয়েকদিন যাবত দেশের বাহিরে (আমেরিকা) অবস্থান করছেন।

বিদ্যালয়ের নব- নির্বাচিত অভিভাবক প্রতিনিধি মো. জাফর আহম্মেদ বলেন, মঙ্গলবার নব-নির্বাচিত অভিভাবক প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে সভাপতি নির্ধারণ করার কথা। সকালে শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার ও নির্বাচনে প্রিজাইডিং অফিসার সুর্নিমল দেউড়ী এসে উপস্থিত সবাইকে স্থানীয় সাংসদের নির্দেশ সভা স্থগিত রাখার। সাংসদ নিজে উপস্থিত থেকে সভাপতি নির্ধারণ করবেন বলে মিথ্যা গুজব ছড়ালেন। এরপর স্থানীয়রা যৌক্তিক প্রমাণ চাইলে তিনি সময়ক্ষেপণ করেন।

জানতে চাইলে সুর্নিমল দেউড়ী বলেন, এমপি সাহেব উপস্থিত থেকে সভাপতি নির্ধারণ করবেন বলে একটি সূত্রে জানা গেছে। তবে তিনি যৌক্তিক প্রমাণাদি দিতে না পেরে বিষয়টি যাছাই-বাচাই করা হচ্ছে। তবে এখানে পরিস্থিত প্রতিকুলে নেই। আগামী শনিবারের মধ্যে নতুন সভা ডাকা হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হক বলেন, নির্বাচিত অভিভাবক ও শিক্ষক প্রতিনিধিগণ যাকে চাইবে আমি সেভাবে থাকবো। নব-নির্বাচিত কমিটি আগামী শনিবারের মধ্যে সভাপতি নির্বাচিত করতে হবে।

হাজীগঞ্জ থানা তদন্ত অফিসার আবদুর রশিদ বলেন, আইন শৃংখলার অবনতির খবর জানতে পেরে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি।

আস/এসআইসু

Facebook Comments