হঠাৎ ব্যস্ত তারিন

আলোকিত সকাল ডেস্ক

একসময় টিভি নাটকে নিয়মিত অভিনয় করতে দেখা গেলেও দীর্ঘদিন ধরেই কালে-ভদ্রে অভিনয় করছেন অভিনেত্রী তারিন। কেবলমাত্র বিশেষ দিবসের বিশেষ নাটকগুলোতেই অভিনয় করতে দেখা যাচ্ছে তাকে। সেই ধারাবাহিকতায় আসছে ঈদের জন্য বেশ কয়েকটি টিভি নাটকে অভিনয় করছেন তিনি। এরই মধ্যে তিনি আবু হায়াত মাহমুদের নির্দেশনায় ‘রূপা ভাবী’ নাটকে অভিনয়ের কাজ শেষ করেছেন। আগামী ৮ আগস্ট পর্যন্ত তারিন ব্যস্ত থাকবেন অরণ্য আনোয়ার, হিমু আকরাম, তুহিন হোসেন ও হাসান রেজাউলের পরিচালনায় চারটি ভিন্ন গল্পের নাটকের শুটিং নিয়ে। তারিনের ভাষ্যমতে প্রতিটি নাটকেরই গল্প অসাধারণ। এজন্য কষ্ট হলেও নাটকগুলোর কাজ শেষ করছেন তিনি। আগামীকাল শনিবার ঢাকার অদূরে গোলাম সোহরাব দোদুলের নির্দেশনায় ঢাকার অদূরে নবাবগঞ্জে জাতীয় শোক দিবস ১৫ আগস্টকে কেন্দ্র করে একটি তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নেবেন তারিন। যার গল্প তারিনের চরিত্রটিকে কেন্দ্র করেই। মূলত তারিন এখানে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়কালের একটি প্রতীকী চরিত্রে অভিনয় করবেন।

এদিকে আজ এই অভিনেত্রীর জন্মদিন। কিন্তু কাজের চাপে জন্মদিনকে ঘিরে বিশেষ কোনো আয়োজন নেই। জন্মদিন প্রসঙ্গে তারিন বলেন, ‘সত্যি বলতে কী মানুষ নিজেকে নিয়ে এতই বেশি ব্যস্ত থাকে যে এরপরও আমার জন্মদিনটির কথা মনে রেখে আমাকে শুভেচ্ছা জানাতে বা দোয়া করতে অনেকেই ভোলেন না। চিনি না জানি না, এমন অনেকেই আমাকে নিয়ে এত সুন্দর সুন্দর কথা ফেসবুকে, মোবাইলে লিখে পাঠান তাদের সর্বোচ্চ ভালোবাসা দিয়ে। সবচেয়ে বড় কথা এই যে মানুষের ভালোবাসা এর কোনো ব্যাখা হয় না। তাই আমি সবার ভালোবাসায় আবেগাপস্নুত হয়ে পড়ি। আমাদের জীবনটা খুবই ছোট। আমি অতি সাধারণ একজন মানুষ। কিন্তু তারপরও মানুষের যে ভালোবাসা পাই সেটাই জীবনের অনেক বড় প্রাপ্তি। অনেকের কথা বিশেষত জন্মদিনে এতটাই দাগ কেটে যায় যে চোখে পানি চলে আসে। সবার কাছে দোয়া চাই আলস্নাহ যেন আমার আব্বু-আম্মুকে সুস্থ রাখেন ভালো রাখেন। আমি যেন দর্শককে ভালো গল্পের নাটক উপহার দিতে পারি।’

তারিন জানান, আগামী ঈদে বাংলাদেশ টেলিভিশনের একটি অনুষ্ঠানেও দেখা যাবে তাকে। অরণ্য আনোয়ারের ‘মেউড এন রয়েল ডিস্ট্রিক্ট’ নাটকে তারিন নোয়াখালীর আঞ্চলিক ভাষায় অভিনয় করবেন। এতে তার সহশিল্পী হিসেবে থাকবেন আরফান আহমেদ।

আস/এসআইসু

Facebook Comments