স্টিভ ওয়াহ-জয়সুরিয়ার পাশে নাম লেখালেন সাকিব

আলোকিত সকাল ডেস্ক

রেকর্ড ভাঙা-গড়ার কাজকে অনেক আগেই ছেলেখেলায় পরিণত করেছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে কিংবা বল, হোক সেটা টেস্ট ওয়ানডে কিংবা টি-২০ ফরম্যাট; রেকর্ড যেন নিজেই তাকে গৌরবের মালা পরিয়ে জানান দেয় সাদর সম্ভাষণ।

তারই ধারাবাহিকতায় আরেকটি মাইলফলকে পৌঁছে গেলেন সাকিব আল হাসান। অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে কিংবদন্তি ক্রিকেটার স্টিভ ওয়াহ এবং সনাথ জয়সুরিয়ার পাশে নিজের নাম লিখিয়েছেন মি.অলরাউন্ডার।

বিশ্বকাপে সাত শতাধিক রান এবং ২৫ উইকেট শিকার করে বিরল এক রেকর্ড গড়েছেন টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। তিনি ইতোমধ্যে ২৪ ম্যাচে ৮০০ রান করার পাশাপাশি শিকার করেছেন ২৬ উইকেট।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি অলরাউন্ডার ও ১৯৯৯’র বিশ্বকাপ জয়ী অধিনায়ক স্টিভ ওয়াহ ৩৩ ম্যাচে ২৭ উইকেট শিকারের পাশাপাশি সংগ্রহ করেন ৯৭৮ রান। শ্রীলঙ্কান তারকা ক্রিকেটার ও ১৯৯৬’র বিশ্বকাপ জয়ী দলের সদস্য সনাথ জয়সুরিয়া ৩৮ ম্যাচে শিকার করেন ২৭ উইকেট এবং ব্যাট হাতে সংগ্রহ করেন ১ হাজার ১৬৫ রান।

প্রসঙ্গত, ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত ২০১টি ম্যাচ খেলে ৮টি সেঞ্চুরি করেছেন সাকিব। টেস্টে ৫৫ ম্যাচে ৫টি সেঞ্চুরি এবং ২৫টি ফিফটি রয়েছে দেশসেরা এই ক্রিকেটারের। ওয়ানডে ও টেস্ট মিলে সাকিবের মোট সেঞ্চুরি সংখ্যা ১৩টি।

আস/এসআইসু

Facebook Comments Box