সুপার সপে কিউসি বাবদ দৈনিক খরচ ২৫-৩০ হাজার টাকা

মোহাম্মদ তারেক

চট্রগ্রামের কাজির দেওরি এলাকায় অবস্থিত উন্নত মানের সুপার সপ “শপিং ব্যাগ” ভেজালের যুগে ক্রেতাদের সন্তুষ্টি ও নির্ভেজাল পন্য পরিবেশনের জন্য সুপার শপের ভিতরে করেছে অত্যাধুনিক কিউসি সেন্টার। অভিজ্ঞ ডাক্তার দ্বারা প্রতিদিন মাছ মাংস ও সবজির পরিক্ষার জন্য রেখেছে অভিজ্ঞ ডাক্তার রিমন বড়োয়া, (বি এস সি, ফুড় সায়েন্স এন্ড টেকনোলজি),কোয়ালিটি কন্ট্রোল অফিসার শপিং ব্যাগ।

হালদা থেকে জীবিত মাছ সরবরাহ করে জীবিত রাখার জন্য ভিতরে সুন্দর ব্যবস্থাও রয়েছে। ক্রেতাদের পছন্দ অনুযায়ী জিবিত মাছ নেট দিয়ে পানি থেকে তোলে বিক্রি করা হয় দেশি মাছ। স্থানীয় উৎস থেকে দেশি মাছ সংগ্রহ করে মাছ এবং মাংসের উপর কোন ভ্যাট রাখেনি এই সুপার সপ।

দৈনিক টেস্ট করে তার রিপোর্ট দেখিয়ে কাস্টমারদের আত্নবিশ্বাস বাড়িয়ে যাচ্ছেন এই সুপার সপ। প্রতিদিন প্রায় ২৫-৩০ হাজার টাকা খরচ করে দ্রব্যের গুনাগুন/কিউসি(কোয়ালিটি ককন্ট্রোল) পরিক্ষা নীরিক্ষা করে ফরমালিন মুক্ত মাছ মাংস ও সবজি পরেবেশন করার জন্য।

যেখানে পুরা রমজান মাস জুড়ে চলছে বিভিন্ন শপিং মল ও সুপার শপে মেজিস্ট্রেটের বেজাল ও অতিরিক্ত দাম বিরোধী অভিজান সেখানে আত্নবিশ্বাসের সাথে ব্যবসা করে যাচ্ছেন এই প্রতিষ্টানটি। সুপার ভাইজারের সাথে কথা বললে তিনি জানান সব ধরনের বেজালের ব্যাপারে আমরা অনেক সচেতন। আমাদের কাছে সব ধরনের রিপোর্ট থাকে আরো জানান পন্য দ্রব্যের মূল্যের ক্ষেত্রেও আমরা অনেক সচেতন এবং কোয়ালিটি অনুযায়ী আমাদের দাম অনেকটাই নিয়ন্ত্রনে।

আস/এসআইসু

Facebook Comments