সিরাজগঞ্জে যমুনার চরাঞ্চলে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ,আবারও পানি বৃদ্ধিতে বাড়ছে দূর্ভোগ

সিরাজগঞ্জ থেকে নিজস্ব প্রতিনিধি

সিরাজগঞ্জের যমুনানদী বিধৌত চরাঞ্চল কাওয়াকোলা ইউনিয়নের কয়েকটি স্থানে ত্রাণ বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। ইউনিয়নের চরকাটেংগা, দোগাছী, মহেশকাংলা ও বড়কয়ড়া গ্রামে বন্যাদুর্গতদের মাঝে এই ত্রাণ বিতরণ করা হয়েছে। সদরের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনিসুর রহমান ও কাওয়াকোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম ভাইয়া এর নেতৃত্বে এই ত্রাণ বিতরন কর্মসূচি পালন করা হয়।

ত্রাণ বিতরণ কালে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইদুল হক, পৌর ভূমি সহকারী কর্মকর্তা জনাব মোঃ নজরুল ইসলাম, ইউপি সচিব মোঃ হাফিজুর রহমান সহ অন্যান্য স্থানীয় নেতাকর্মীরা উপস্তিত ছিলেন। এসময় আনিসুর রহমান বলেন, আমাদের সবার দায়িত্ব সার্বিক ভাবে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানো। তিনি আরও বলেন বন্যাদুর্গত ও পানিবন্দি মানুষের জন্য তার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

উল্লেখ্য সিরাজগঞ্জের যমুনার পানি আবারও বৃদ্ধির সঙ্গে সঙ্গে অসহায় হয়ে পড়ছে পানিবন্দি ও বন্যাকবলিত মানুষ। খাবার ও নিরাপদ পানির অভাবের পাশাপাশি লাখো মানুষকে কোনো বাধ বা উঁচু রাস্তায় তাদের গরু ছাগলের সঙ্গে বসবাস করতে হচ্ছে একই ঘরে, অনেকসময় খেতেও হচ্ছে একই খাবার ভাগ করে। অপরিকল্পিত এই বসবাসের জন্য অধিকাংশ মানুষ ব্যাবহার করছেনা সেনিটেরি বা স্বাস্থ্যসম্মত টয়লেট। যার জন্য মা শিশু সহ সবাই ভীষণ ভাবে পড়ছে স্বাস্থ্য ঝুকিতে। তবে উপজেলা প্রশাসন এর সঙ্গে কথা বলে জানাগেছে বন্যাদুর্গত মানুষের সার্বিক সহযোগিতা অব্যাহত রাখা হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments