সিরাজগঞ্জের তাড়াশে লাল-সবুজের রঙ্গে সেজেছে বিদ্যালয়

মিঠুন বসাক, স্টাফ রিপোর্টার

লাল-সবুজের রঙ্গে জাতীয় পতাকার আদলে নতুন সাজে সেজেছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার প্রায় ৭০টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ভবন।

উপজেলার আটটি ইউনিয়নের এসকল বিদ্যালয়ে বরাদ্দকৃত উন্নয়ন ও মেরামতের অর্থে জাতীয় পতাকার আদলে লাল-সবুজের রঙ্গে সাজানো হচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১৩৬টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রায় ৭০টি বিদ্যালয় ভবনকে জাতীয় পতাকার রং আর রূপে সজ্জিত করা হয়েছে। জাতীয় পতাকার লাল-সবুজ রং আর বৈচিত্রে ফুটিয়ে তোলা হয়েছে উপজেলার ৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন। আর এসব বিদ্যালয়ের ভবনগুলো দেখলেই মনে হয় যেন একেকটি লালসবুজের বাংলাদেশ।

তাড়াশ উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মাহমুদুর রহমান জানান, সরকারীভাবে যেসকল বিদ্যালয়ে মেরামতের অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। সেকল বিদ্যালয়গুলোতে জাতীয় পতাকার আদলে লাল-সবুজ পতাকায় সাজিয়ে তোলা হয়েছে। এটিই দেশের রোল মডেল। তিনি আরো জানান, এ রূপে সাজানোর ফলে স্কুলের প্রথম শ্রেণিতে পড়া কোমলমতি শিশু ও এখন সহজেই জাতীয় পতাকা ও এর রঙ্গ সহজে জানতে পারছে।

তাড়াশ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আক্তারুজ্জামান জানান, মেরামতে বরাদ্দকৃত অর্থে যেহেতু রঙ করতেই হবে সেক্ষেত্রে কোমলমতি শিক্ষার্থীদের বাংলাদেশ ও মুক্তিযোদ্ধাদের প্রতি উদবদ্ধ করতেই লাল-সবুজের রঙ্গে নতুন রুপে সাজিয়েছি প্রতিটি বিদ্যালয়। তাছাড়া পর্যায়ক্রমে সকল বিদ্যালয়ই লাল-সবুজের রঙ্গে রাঙ্গিয়ে তোলা হবে বলেও জানান তিনি।

আস/এসআইসু

Facebook Comments