সালমান শাহ হয়ে আসছেন জোভান

আলোকিত সকাল ডেস্ক

নব্বই দশকে বাংলা চলচ্চিত্রকে যিনি মাতিয়ে রেখেছিলেন তিনি চিত্রনায়ক সালমান শাহ। সে সময় পেরিয়ে আজও দেশীয় চলচ্চিত্রের অন্যতম সুপারস্টার হয়ে আছেন তিনি। অভিনয় আর স্টাইল দিয়ে বদলে দিয়েছিলেন দেশীয় সিনেমার প্রেক্ষাপট। ১৯৯৩ সালে অভিষেক ঘটে বড় পর্দায় এবং ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর প্রয়াত হন তিনি। মাত্র তিন বছরের ক্যারিয়ারেই বাংলা চলচ্চিত্রে স্থায়ী জায়গা করে নিয়েছিলেন সালমান শাহ। তার মতো কেউ নয়, হবেও না হয়তো কোনোদিন। অকাল মৃত্যু তাকে দিয়েছে যেন বাড়তি জনপ্রিয়তা।

এবার এই সুপারস্টারের সাজে ছোট পর্দায় দেখা যাবে অভিনেতা জোভানকে। আসছে ঈদের জন্য নির্মিত একটি নাটকে তাকে দেখা যাবে সালমান শাহের চরিত্রে। চরিত্রের জন্য নিজের বেশভূষাও করেছেন সালমান শাহের মত। নাটকের নাম ‘পিক পকেট’। টিকলি চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন রাহাত মাহমুদ। সম্প্রতি রাজধানীর বসিলা ও রায়েরবাজারের সিনেমা হলে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

নাটকের গল্পে দেখা যাবে, মাসুদ গ্রাম থেকে শহরে আসে। স্বপ্ন দেখে সিনেমার নায়ক হবে। তাই সালমান শাহর বেশভূষা ও চালচলন নিয়ে চলে সারাদিন। তার ধারণা, সিনেমা হলের আশপাশে থাকলেই নায়ক হওয়া যাবে।

সালমান শাহের চরিত্র নিজের মধ্যে ধারণ করে কাজটি করেছেন জোভান। ছোটবেলা থেকেই তার পছন্দের নায়ক সালমান শাহ। আর তাই এই নায়কের কথা শুনেই কাজটি করতে রাজি হন টিভি পর্দার এই অভিনেতা।

জোভান বলেন, ‘সালমান শাহ অভিনীত অনেক সিনেমা দেখেছি। তিনি আমার পছন্দের নায়ক ছিলেন। তার স্টাইল, চালচলন সবকিছু অনুসরণ করেছি যার কারণে কাজটি করতে সহজ হয়েছে।’

এই অভিনেতা আরও বলেন, ‘পরিচালকের কাছ থেকে গল্পটি জানার সঙ্গে সঙ্গেই কাজটি করতে রাজি হয়েছি। বৃষ্টিতে শুটিং সমস্যা হলেও আনন্দ নিয়েই করেছি কাজটি। যেহেতু সালমান শাহর বিষয়টি আছে, তাই খানিকটা সিনেমার আদলেই শুটিং হয়েছে। আমরা সত্যি সত্যি সিনেমা হলে গিয়েই শুটিং করেছি।’

নাটকে জোভানের বিপরীতে অভিনয় করেছেন জাহারা মিতু। আসছে ঈদেই কোন একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচার করা হবে।

আস/এসআইসু

Facebook Comments