সাত ঘণ্টায় সড়কে ঝড়ল ১৪ প্রাণ

আলোকিত সকাল ডেস্ক

সিরাজগঞ্জের উল্লাপাড়া ও সুনানগঞ্জের পাথারিয়া উপজেলায় বাস-লেগুনা মুখোমুখি সংঘর্ষের ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। ভোর ৬ থেকে শুরু করে এ পর্যন্ত ৭ ঘন্টার ব্যবধানে উভয় জায়গার প্রাণ হারাল ঈদ যাত্রায় বাড়ি ফেরার পথে। এদিকে মহাসড়কে দুই দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন অন্তত ৭ জন।

রবিবার (২ জুন) ভোর সাড়ে ৬ টার দিকে বাস-লেগুনা মুখোমুখি সংঘর্ষে নিহত হয় ৬ জন। অপরদিকে দুপুর পৌণে ১টার দিকে সিরাজগঞ্জ উল্লাপাড়ায় ঢাকা থেকে ছেড়ে যাওয়া বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা লেগুনার মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলেই ৮ জন মারা যান।

নিহতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন- উল্লাপাড়ার কৃষ্ণপুর গ্রামের সবুজ (৩০) ও উপজেলার পাগলা বোয়ালিয়া এলাকার রেজাউল (৩২)।

উল্লাপাড়া থানার ওসি দেওয়ান কৌশিক আহমেদ এ তথ্য নিশ্চিত করে বলেন, দুপুর পৌনে ১টার দিকে বোয়ালিয়া বাজারের কাছে ঢাকা থেকে মাগুরাগামী পাবনা এক্সপ্রেসের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে শাহজাদপুর থেকে সিরাজগঞ্জগামী লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই লেগুনাচালকসহ আট যাত্রীর মৃত্যু হয় এবং আহত হন অন্তত দুজন।

অপরদিকে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় বাস-লেগুনার মধ্যে সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। এ সময় আরও অন্তত ৪ জন আহত হয়েছেন।

খবর পাওয়ার পর পুলিশকে ঘটনাস্থলে পৌঁছেছে। স্থানীয়রা আহতদের হাসপাতালের দিকে নিয়ে গেছে বলে জানায় পুলিশ।

সুনামগঞ্জ দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুনুর রশিদ বিডি২৪লাইভকে বলেন, সকাল ৬ টা থেকে সাড়ে ৬ টার দিকে সুনামগঞ্জ শহর থেকে ছেড়ে আসা একটি বাসের সঙ্গে বিপরীত দিক পাথারিয়া বাজার থেকে আসা যাত্রীবাহী লেগুনার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ ‍দুর্ঘটনায় ঘটনাস্থলেই ৬ জন মারা যান এবং আহত হন আরও ৩-৪ জন। নিহতদের লাশ সুনামগঞ্জ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments Box