সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নজরুল ইসলামের হত্যার প্রতিবাদ সমাবেশ

রফিকুল আলম

সাতক্ষীরা সদর উপজেলার আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি নজরুুল ইসলামের হত্যার প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ১০ নং আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যেগে ও সদর উপজেলা আওয়ামী লীগের সার্বিক ব্যবস্থাপনায় আবাদের গরু হাট চত্বরে আওয়ামী লীগের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে ১০ নং আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান হবির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুনসুর আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, শেখ সাঈদ উদ্দিন , সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেন, সহ সভাপতি আসাদুজ্জামান অসলে, সাধারণ সম্পাদক শাহাজান আলি,যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোরশেদ, আওয়ামী লীগ নেতা এড. আব্দুল লতিফ, জেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন ২০১৩ সালে ১৬ জন আওয়ামী লীগ নেতাকে নির্মম ভাবে জামাত শিবিররা হত্যা করে।

২০১৩ সালে নিহত ১৬ জন আওয়ামী লীগ নেতার হত্যাকারীদের এখনো পর্যন্ত বিচার না হওয়ায় জামাত শিবিররা আবারও আগরদাড়ী ইউনিয়ন এলাকায় মাতা চাড়া দিয়ে উঠেছে। জামাত শিবিররা কাশেমপুর এলাকায় দিন দুপুরে প্রকাশ্য নজরুল ইসলামকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। নজরুল ইসলামের হত্যা কারীদেরকে অবিলম্বে দ্রুত গ্রেফতার করতে হবে বলে পুলিশের কাছে জোর দাবি জানান বক্তারা। নজরুর ইসলামের হত্যা কারীরা গ্রেফতার না হলে রাজপথে আন্দোলন করা হবে। বক্তারা আরো বলেন নজরুল সহ ১৬ জন আওয়ামী লীগ নেতার হত্যাকারীদের অভিলম্বে গ্রেফতার সহ দ্রুত বিচার করতে হবে বলে বক্তারা প্রশাসনের কাছে দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক হারুন অর রশিদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলাম, পৌর সভাপতি আবু সাঈদ, আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম মাসুম , গোপাল চন্দ্র ঘোষাল, হাসান হাদী,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম, আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মজনুর রহমান মালি, যুবলীগের সভাপতি সামছুর রহমান। নিহত নজরুল সহ ১৬ জন আওয়ামী লীগ নেতার হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে আগরদাড়ী, ঝাউডাঙ্গা,বল্লী শিবপুর, কুশখালি, বাশদহ, ঘোনা, বৈকারী, আলিপুর, লাবসা ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশে অংশ নেয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন আগরদাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাপস কুমার আচ্যর্য। এদিকে প্রতিবাদ সমাবেশে আগরদাড়ীতে দ্রুত একটি পুলিশ ফাঁড়ি স্থাপনের জন্য উদ্ধর্তন প্রশাসন ও আওয়ামী লীগ নেতাদের কাছে জোর দাবি জানান সদর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ এলাকার সাধারণ জনগণ ।

আস/এসআইসু

Facebook Comments