সাগর-রুনি হত্যা : ৬৫ বারের মতো তদন্ত দাখিলে ব্যর্থ

আলোকিত সকাল ডেস্ক

সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন নাহার রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ৬৫তম বারের মতো পেছাল। আগামী ২৬ জুন নতুন দিন ধার্য করেছেন আদালত।

রবিবার (১২ মে) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে প্রতিবেদন দাখিলে আরও একবার ব্যর্থ হয়েছে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পরিচালক ও সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ। পরে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস নতুন এ দিন ধার্য করেন।

এ মামলায় নিহত রুনির বন্ধু তানভীর রহমান, বাড়ির সিকিউরিটি গার্ড এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুন, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ গ্রেফতার আছেন। আসামিদের মধ্যে তানভীর রহমান জামিনে আছেন।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তাসম্পাদক গোলাম মোস্তফা সারোয়ার ওরফে সাগর সারোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন নাহার রুনা ওরফে মেহেরুন রুনি দম্পতি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন। হত্যাকাণ্ডের সময় বাসায় ছিল তাদের সাড়ে চার বছরের ছেলে মাহির সারোয়ার মেঘ। এ হত্যাকাণ্ডে দেশ-বিদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

প্রথমে মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন শেরেবাংলা নগর থানার এক উপপরিদর্শক (এসআই)। পরে চাঞ্চল্যকর এ হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদঘাটনে ব্যর্থ হয়। তার পর হাইকোর্টের নির্দেশে ওই হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

আস/এসআইসু

Facebook Comments