সাইফুদ্দিন-মোসাদ্দেকের অনুপস্থিতি এতোটা ভোগালো!

আলোকিত সকাল ডেস্ক

সাইফুদ্দিন যে অস্ট্রেলিয়ার বিপক্ষে অনিশ্চিত বুধবারই সেটা বোঝা যাচ্ছিল। ম্যাচ শুরুর খানিকটা আগে মোসাদ্দেকের না থাকাটা নিশ্চিত করেন অধিনায়ক মাশরাফি। দুই ইনফর্ম ক্রিকেটারের অনুপুস্থিতি যে বাংলাদেশকে ভোগাবে সেটাও বোঝা যাচ্ছিল, তাই বলে এতোটা? টস জিতে প্রথমে ব্যাটিং করে ৪৯ ওভারে ৫ উইকেটে ৩৬৮ পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া। কল্পকাহিনীর মতো কিছু না ঘটলে এই ম্যাচে বাংলাদেশের পরাজয় প্রায় নিশ্চিত।

চার ম্যাচ খেলে ৯ উইকেট নিয়েছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন। উইকেটে টেকার বোলার হিসেবে আসরে নিজেকে প্রতিষ্ঠিত করেন টাইগার অলরাউন্ডার। সাইফুদ্দিনের বদলে আজ একাদশে ভেড়ানো হয় মোহাম্মদ রুবেলকে। ৯ ওভার বল করে ৮৩ রান দিয়েছেন তিনি। শুরুর দিকে ভালো বল করলেও ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা সেট হওয়ার পরই সবচেয়ে বেশি ঝড়টা যায় এই পেসারের ওপর দিয়েই। শেষ দুই ওভারে রুবেল দিয়েছেন ৩৭ রান!

মোসাদ্দেক না থাকায় আজ বল হাতে অতিরিক্ত দায়িত্ব পালন করতে হয়েছে সৌম্য সরকারকে। বলাই বাহুল্য, টাইগারদের হয়ে আজকের ম্যাচে সেরা বোলার এই সৌম্য। ৪৯তম ওভারে বৃষ্টি নামার আগে ৮ ওভার বল করে ৫৮ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সৌম্য। মোসাদ্দেক দলে থাকলে অবশ্য বল করার সুযোগ নাও পেতে পারতেন সৌম্য।

মোসাদ্দেকের পরিবর্তে আজ খেলানো হচ্ছে সাব্বির রহমানকে। ম্যাচ শুরুর প্রথম কয়েক ওভারের মধ্যেই সমর্থকদের হতাশ করেছেন তিনি। পঞ্চম ওভারে পয়েন্টে ডেভিড ওয়ার্নারের ক্যাচ মিস করেন সাব্বির। ওয়ার্নারের রান তখন ছিল মাত্র ১০ রান। জীবন পেয়ে আরো ১৫৬ রান করেন এই অজি ব্যাটসম্যান!

আস/এসআইসু

Facebook Comments Box