সরকার স্বচ্ছ ভোটার তালিকা প্রস্তুত করতে বদ্ধপরিকর: কবিতা খানম

আলোকিত সকাল ডেস্ক

নির্বাচন কমিশনার (ইসি) কবিতা খানম বলেছেন, জন্ম নিবন্ধনসহ স্বচ্ছ নির্ভুল ভোটার তালিকা প্রনয়নে কাজ করে যাচ্ছে নির্বাচন কমিশন। বর্তমান সরকার স্বচ্ছ ভোটার তালিকা প্রস্তুত করতে বদ্ধপরিকর। চলতি বছরের মার্চ মাস থেকে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নতুন ভোটার অন্তভুক্তকরণ ও ভুল তথ্য সংশোধনও করা হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে রংপুর নগরীর বড়বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ছবি যুক্ত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবারে তিনি এসব কথা বলেন।

কবিতা খানম বলেন, মাঠ পর্যায়ে ভোটার তালিকা হালনাগদ কার্যক্রমে ইতিবাচক সাড়া পড়েছে। জাতীয় নির্বাচন থেকে শুরু করে দেশের প্রতিটি নির্বাচনে ভোটার উপস্থিতি বাড়ছে। আগামী নির্বাচনে দেশের অধিকাংশ ভোট কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

তিনি বলেন, (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ইভিএম ভোটারদের মাঝে আস্তা অর্জন করেছে। এসময় তিনি বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বকুল ফুলের চারা রোপন করেন।

পরিদর্শনকালে তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল ইসলাম, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো. শফিকুল ইসলাম মিঠু, বড়বাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাঈদ হোসন, প্রমুখ।

আস/এসআইসু

Facebook Comments Box