সপ্তাহে দুবার যৌন মিলনে ভালো থাকবে হার্ট

আলোকিত সকাল ডেস্ক

সপ্তাহে দুবার যৌন মিলন করুন হার্ট ভালো থাকবে। শুনে কিছুটা অবাক হচ্ছেন তো? অবাক হওয়ারই কথা। আমাদের জীবন এখন এতটাই ব্যস্ত যে কাছের মানুষদের সময় দেওয়ার মতো কোনও সময়ই নেই আমাদের কাছে। সকাল থেকে অসিফে টার্গেট পূরণ করতেই সময় চলে যাচ্ছে। যার জন্য বেড়ে গিয়েছে ‘স্ট্রেস’। আর এই ‘স্ট্রেসে’র কারণেই হার্টের নানান রকমের সমস্যা দানা বাঁধছে আমাদের শরীরে।

সম্প্রতি আমেরিকা জার্নাল অফ কার্ডিওলজি একটি গবেষণা করে জানতে পেরেছে, সপ্তাহে দুবার যৌন মিলন করলে যে কোনও হার্টের অসুখ থেকে প্রতিকার পাওয়া সম্ভব হয়। যদি কেউ কার্ডিওভাসকুলার রোগে ভোগেন তাহলেও যৌন মিলন করার ফলে এই রোগের হাত থেকে অনেকটাই উপশম পাওয়া সম্ভব হয়।

হৃদ রোগে ভোগার জন্য অনেকাংশে দায়ী ব্লাড প্রেসার। যৌন মিলন করার ফলে আমাদের শরীরে অক্সিটক্সিন নামে একটি হরমোন বের হয়। যা ব্লাড প্রেসার কমাতে সাহায্য করে।

ব্যস্ত জীবনে ‘স্ট্রেস’ আমাদের সঙ্গে অতোপ্রতো ভাবে যুক্ত। ‘স্ট্রেস’ থেকে হার্টের অনেক রকম সমস্যা দেখা দেয়। তাই ‘স্ট্রেস’ মুক্ত করতে সপ্তাহে দুবার যৌন মিলন করা অনিবার্য।

ওজন কমানোর ক্ষেত্রেও যৌন মিলন খুবই উপকারি। যৌন মিলননে প্রচুর পরিমাণে ঘাম বেরিয়ে যায় আমাদের শরীর থেকে যার ফলেই ওজন কমানো অনেক সহজ হয়ে ওঠে।

আস/এসআইসু

Facebook Comments Box