শ্রীলঙ্কার দেয়া নিরাপত্তায় অভিভূত তামিম

আলোকিত সকাল ডেস্ক

গত এপ্রিলে সিরিজ বোমা হামলার পর থেকে শ্রীলঙ্কা ফের ক্রিকেট খেলা মাঠে গড়ানো নিয়ে জেগেছিল শঙ্কা। বাংলাদেশও পর্যাপ্ত নিরাপত্তা না পেলে, শ্রীলঙ্কা সফর বাতিল করবে বলে জানায়।

তবে শেষতক, লঙ্কান বোর্ডের অনুরোধে নিরাপত্তা পরিস্থিতি যাচাই করে শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে শ্রীলঙ্কার মাটিতে পা রেখে দু’দিন কাটিয়েই নিরাপত্তা নিয়ে নিজের সন্তুষ্টির কথা প্রকাশ করেছেন টাইগার দলপতি তামিম ইকবাল।

আগামীকাল (মঙ্গলবার) শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচকে সামনে রেখে আজ (সোমবার) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নেন তামিম। সেখানে তিনি এসএলসিকে ধন্যবাদ জানান।

তামিম ইকবাল বলেন, ‘আমরা সবাই এই সফরটি খেলতে মুখিয়ে ছিলাম। কেননা বেশ কয়েক বছর আগে, আমরাও এমন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছিলাম (২০১৬ সালে হলি আর্টিজান হামলা)। তখন তারাই আমাদের সহযোগিতা করেছিল। সবার আগে আমাদের দেশে সফর করেছিল। আমার মনে হয় না দলের কারও মধ্যে এই সফর নিয়ে দুশ্চিন্তা ছিল।’

নিরাপত্তা ব্যবস্থায় অভিভূত তামিম আরও বলেন, ‘শ্রীলঙ্কা সবসময়ই ক্রিকেট খেলার জন্য চমৎকার এক জায়গা। আমি আগেই বলেছি নিরাপত্তা নিয়ে আমরা সন্তুষ্ট। সব ধরনের সুবিধাই তারা দিচ্ছে আমাদের। ক্রিকেটে আমরা একটি পরিবার। যখনই এমন কোনো পরিস্থিতি আসবে তখন সকলকেই এগিয়ে আসা উচিত। আমরা এখানে খুব স্বস্তিকর অবস্থার মধ্যে আছি।’

প্রসঙ্গত, আগামীকাল বাংলাদেশ-শ্রীলঙ্কার গা-গরমের ম্যাচটির ভেন্যু কলম্বোর পি সারাতে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়।

আস/এসআইসু

Facebook Comments