শ্রীনগরে ইউপি চেয়ারম্যানের অটো রাইস মিলের বর্জ্যে পরিবেশ দূষন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

শ্রীনগরে ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতার অটো রাইস মিলের বর্জ্যে পরিবেশ দূষন ও খাল ভরাট করার অভিযোগ উঠেছে। উপজেলার ছনবাড়ী চৌরাস্তা-মুন্সীগঞ্জ সড়কের আটপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আইয়ুব আলীর মালিকাধিন অটো রাইস মিলের বর্জ্য খালে ফেলে পরিবেশ দূষনের পাশাপাশি খাল ভরাট ও খালের পানি দূষিত করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, আটপাড়ার কল্লিগাঁও প্রধান সড়ক সংলগ্ন অবস্থিত ওই অটো রাইস মিল থেকে পোড়া ছাই-কয়লা, বস্তা, নোংড়া পানিসহ বর্জ্য খালে ফেলানো হচ্ছে। বর্জ্যের স্তুপের কারণে খালে পানি প্রবাহে বাধার সৃষ্টি হচ্ছে। স্থানীয়রা জানান, মিলের বর্জ্য এভাবে ফেলে পরিবেশ দূষন ও খালের পানি দূষিত করছে তারা। ওই দূষিত পানি খাল থেকে অন্যদিকে ছড়িয়ে পরছে স্থানীয় বিভিন্ন পুকুরে। একারণে পুকুরের পানিও মানুষের ব্যবহারের অযোগ্য হয়ে পরছে। এছাড়াও পোড়া ছাইয়ের স্তুপ থেকে প্রায় সময় বাতাসে ছাই উড়ে আসছে আবাসিক বাড়িঘর ও দোকানঘরে। এতে করে স্থানীয় ও পথচারীরা স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন। পরিবেশ দূষন ও খাল ভরাটের বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন সচেতন মহল।

আটপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ আইয়ুব আলীর কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কতো মানুষইতো খাল দখল করতাছে। আমি চেয়ারম্যান খাল ভরাট করলে সমস্যা কি? যত পারেন লেখেন গা। এইটা নাথিং!

উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম জানান, সারা দেশে পরিবেশ দূষন, খাল ভরাট ও অবৈধ স্থাপনাকারীদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কঠোরভাবে পদক্ষেপ নিয়েছেন। যত বড় প্রভাবশালী ব্যক্তিই হোক না কেন এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবেনা। আমি এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

আস/এসআইসু

Facebook Comments Box