শুরুর আগেই শেষ

আলোকিত সকাল ডেস্ক

মৌসুম শুরুর আগেই শেষ মার্কো আসেনসিওর। ৯ মাসের জন্য ছিটকে গেলেন রিয়াল মাদ্রিদের এ স্প্যানিয়ার্ড উইঙ্গার। প্রাক মৌসুমে আন্তর্জাতিক চ্যাম্পিয়ন্স কাপে গতকাল আর্সেনালের বিপক্ষের ম্যাচে মারাত্মক ইনজুরিতে পড়েন ২৩ বছর বয়সী ফুটবলার আসেনসিও। আমেরিকার ফিডেক্স স্টেডিয়ামে আর্সেনালের বিপক্ষে দুই গোলে পিছিয়ে থেকেও দারুণভাবে ম্যাচে ফেরে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৫৯তম মিনিটে আসেনসিওর গোলেই সমতায় ফেরে লস ব্লাঙ্কসরা।

কিন্তু ম্যাচের ৬৫তম মিনিটে আর্সেনালের স্ট্রাইকার পিয়ের এমেরিক অবামেয়াংয়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে হাঁটুর লিগামেন্টে মারাত্মক চোট পান আসেনসিও। পরে ক্রন্দনরত অবস্থায় স্ট্রেচারে করে মাঠ ছাড়েন তিনি। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় এই স্প্যানিয়ার্ডকে।
আসেনসিওর আরো পরীক্ষা-নীরিক্ষা করা হবে। রিয়াল মাদ্রিদ ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে ৮ থেকে ৯ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে। ২০১৯-২০ মৌসুম শুরুর আগে আসেনসিওর ইনজুরি ধাক্কা হয়ে এলো রিয়াল মাদ্রিদে।

কোচ জিনেদিন জিদান বলেন, ‘আসেনসিওর ইনজুরিতে আমরা ব্যাথিত। হাঁটুতে চোট পেয়েছে। সরাসরি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে পরীক্ষা-নীরিক্ষা করার জন্য। সত্যিই খুব খারাপ লাগছে। দিনটা আমাদের জন্য খারাপ গেলো। কারণ মৌসুম শুরুর আগেই আমরা একজন খেলোয়াড়কে হারালাম।’ আসেনসিওর ইনজুরিতে দুঃখ প্রকাশ করেছেন আর্সেনাল কোচ উনাই এমেরিও। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আসেনসিওর ইনজুরি গানারদের জন্যও দুসংবাদ। এরকম ম্যাচে আমাদের লক্ষ্য থাকে কোনো খেলোয়াড় যাতে ইনজুরিতে না পড়ে। কিন্তু সে মনে হয় মারাত্মক ইনজুরিতে পড়েছে। এটা তাদের জন্য খারাপ সংবাদ। আমি জানি না, যদি আমি কিছু করতে পারতাম।’ গত মৌসুমে রিয়ালের হয়ে ৪৪ ম্যাচে ৬ গোল করেন আসেনসিও।

আস/এসআইসু

Facebook Comments