শুরুতেই হেরে গেলেন তামিম ৯ রানে বিদায়

৭১কণ্ঠ ডকটম
দলীয় ২৩ রানের মাথায় টাইগার শিবিরে ফাটল ধরিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ব্যক্তিগত ৯ রানে কেমার রোচের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তামিম। ১৫ বল থেকে তার এ সংগ্রহ। এর আগে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে টসে জিতে বাংলাদেশ। আর টসে জয়ের পর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন মুমিনুল হক। তামিম ইকবাল আর শাদমান ইসলাম সাবলীল সূচনা করেন। চার দিয়েই শুরু করেন শাদমান। তামিমও রানের খাতা খোলেন বাউন্ডারি দিয়ে।
এর আগে তিন ম্যাচ একদিনের আন্তর্জাতিক সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্ট সাড়ে ৩ দিনও চলবে না চট্টগ্রামে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টেস্ট শুরু হয়েছে। টসে জিতে বাংলাদেশ প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে। টসের পর ক্রিকেটের সুপরিচিত ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর বিশ্লেষক শরীফ আহমেদ বলেন, চট্টগ্রামের মতো স্পিন ট্র্যাকে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তটি ভালো সিদ্ধান্ত। আজ পিচ ব্যাটসম্যানদের সাহায্য করবে সামান্যই, তবে খেলা যতই গড়াবে, ব্যাট করা ততই কঠিন হয়ে পড়বে। ফলে ১১ সেশনের বেশি যদি খেলা চলে তবে তা অবাক করা ঘটনাই হবে।
বাংলাদেশ স্পিন শক্তির ওপরই বেশি জোর দিয়েছে এই টেস্টে। ২০২০ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে আগে যে শেষ টেস্ট ম্যাচটি খেলেছিল, ওই দলে চারটি পরিবর্তন এনে আজ দল সাজিয়েছে। সাইফের বদলে শাদমান, মিঠুনের বদলে সাকিব, আবু জায়েদের বদলে মেহেদি, ইবাদতের বদলে মোস্তাফিজুর রহমান স্থান পেয়েছেন।

Facebook Comments