শিরোপা জিতে সিটিকে বিদায় জানালেন কোম্পানি

আলোকিত সকাল ডেস্ক

এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে ঘরোয়া ট্রেবল জিতে নিয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লীগের প্রথম ক্লাব হিসেবে গতকাল শনিবার (১৮ মে) এই কীর্তি গড়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিকে স্কাই-ব্লুজদের জার্সি গায়ে সফল আরও একটি মৌসুম শেষ করেই ক্লাব ছাড়ার ঘোষণা দিলেন সিটি অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি। এফএ কাপ জয়ের একদিন পার না হতেই নিজের নেয়া এই সিদ্ধান্ত জানিয়েছেন কোম্পানি।

আবেগঘন এক খোলা চিঠিতে সমর্থকদের উদ্দেশ্য করে সিটি অধিনায়ক লেখেন, সকল প্রিয়দের দৃষ্টি আকর্ষণ করছি। আমরা কমিউনিটি শিল্ড, টানা দুটি লীগ কাপ, টানা দুবার ইংল্যান্ডের চ্যাম্পিয়ন এবং এফএ কাপ জয় করেছি! এবারো আমরা অসাধারণ একটি মৌসুম কাটিয়েছি। আমার এই ১১ বছর পুরোটাই নীল (সিটির রঙ)। তবে আমি বিশ্বাস করতে পারছি না এই মুহূর্তে আমি নিজে যা লিখতে যাচ্ছি ….. তবে হ্যাঁ, এটাই আমার শেষ লেখা হতে চলেছে।

কোম্পানি লিখতে থাকেন, অসংখ্যবার আমি এই দিনের কথা নিয়ে ভেবেছি। কারণ শেষ অনেক বছর আগে থেকেই নাড়া দিতে শুরু করে। এখনো এটাকে আমার বাস্তব মনে হচ্ছে না। ম্যানসিটি আমাকে সবকিছু দিয়েছে। তার প্রতিদানে আমার আমার যথাসাধ্য চেষ্টা করেছি। ক’জনই বা পারে আমার মতো এভাবে শেষ করতে?

নিজের বিদায় নিশ্চিত করে ৩৩ বছর বয়সী এই ডিফেন্ডার লেখেন, সময় এসে গেছে আমার বিদায় নেবার। আমি অভিভূত। কৃতজ্ঞতা প্রকাশ করা ছাড়া আমার আমি আর কিছুই করতে পারবো না। আমি ওই সকল মানুষের প্রতি কৃতজ্ঞ যারা আমাকে এতদিন বিশেষ এই ক্লাবে বিশেষ দিনগুলো কাটানোর সময় পাশে ছিলেন। আমার ভালো-খারাপ দুই সময়ের ম্যানসিটির সমর্থকরা যেভাবে আমার পাশে ছিল তা আমি কখনো ভুলবো না।

ক্লাব ছাড়ার ঘোষণাপত্রে দলের বর্তমান কোচ পেপ গার্দিওলা, সিটির মালিক শেখ মনসুর এবং চেয়ারম্যান খালদুন আল মুবারককেও বিশেষ ধন্যবাদ জানিয়েছেন এই বেলজিয়ান ফুটবলার।

আস/এসআইসু

Facebook Comments