শাহজাদপুরে জমে উঠেছে ঈদের কেনাকাটা

মিঠুন বসাক, স্টাফ রিপোর্টার

ঈদুল ফিতর যতই ঘনিয়ে আসছে ততই জমজমাট হয়ে উঠছে ঈদের কেনাকাটা। ঈদ উপলক্ষে সবার জন্য কিছু একটা কিনতে হবে। প্রিয়জনকে দিতে হবে সাধ্যমতো ঈদ উপহার।

তেমনি সিরাজগঞ্জের শাহজাদপুরে জমে উঠতে শুরু করেছে ঈদের কেনাকাটা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে শাহজাদপুরের বিপনী বিতান ও হকার্স মার্কেট গুলোতে কেনাকাটা।

মার্কেট ও ফুটপাতের দোকানগুলোতে পুরুষের চেয়ে রমনীদের ভীড় বেশি লক্ষ করা গেছে।

তবে শহরের প্রধান প্রধান বিপনী বিতান ও ফুটপাতের দোকান-গুলোতে কেনাকাটার উৎসব শুরু হয়েছে। ঈদ আনন্দ উছলে পড়ছে ধনী গরীব সকলের হৃদয়ে।

ঈদ আসতে আরো অনেক দিন বাকি থাকলেও নতুন নতুন পোশাক সাজিয়ে বসেছেন দোকানদাররা। বেশিরভাগ মার্কেটে বিভিন্ন ব্রান্ডের পোশাক সাজানো হয়েছে।

সরজমিনে মার্কেট ঘুরে দেখা যায়, ক্রেতা সাধারণরা এক দোকান থেকে অন্য দোকানে পছন্দের জামা নেয়ার জন্য ঘুরছেন। তবে অনেকেই জামা কাপড় কিনছেন না। নতুন কালেকশনের অপেক্ষায় এক মার্কেট থেকে অন্য মার্কেটে যাচ্ছেন।

ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে নতুন নতুন পোশাক দোকানে সাজানো হয়েছে। প্রতিটি দোকানেই বিভিন্ন ব্র্যান্ডের ছেলে-মেয়ের বাহারি রকমের পোশাক ডলে সাজানো হয়েছে।

বিক্রেতারা বলছেন, রমজানের শুরু দিকে ক্রেতাদের তেমন সাড়া পাওয়া যাইনি। তবে ১৪ রোজা থেকে ক্রেতা আসতে শুরু করেছেন, বিক্রিও হচ্ছে। ঈদের আগের বাকি দিনগুলোতেও এভাবে বিক্রি হবে বলে আশা করছেন তাঁরা। এবার পোশাকের দামও গতবারের তুলনায় এবার কম বলছে বিক্রেতারা।

তবে ক্রেতারা বলছেন, সব ধরনের পোশাকের দামই বেশি।

আস/এসআইসু

Facebook Comments