শাকিবের কথা স্বরণ করে যা বললেন আজিজ রেজা

আলোকিত সকাল ডেস্ক

বাংলা চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান যখন ছিলেন মাসুদ রানা ঠিক তখন চলচ্চিত্রের নৃত্য পরিচালক আজিজ রেজার সঙ্গে পরিচয় হয়। তবে শাকিবের সাথে পরিচয়ের শুরুটা বলতে চাননি আজিজ নিজেই।

ঈদুল ফিতরকে ঘিরে সারাদেশে বইছে আনন্দের বাতাস। অন্যদিকে এই ঈদে শাকিব খানের নতুন সিনেমা ‘পাসওয়ার্ড’ মুক্তি পেয়েছে। বৃহস্পতিবার (৬ জুন) বিডি২৪লাইভ’র স্টাফ করেসপন্ডেন্ট আরেফিন সোহাগের সাথে কথা হয় নৃত্য পরিচালক আজিজ রেজার। তিনি শাকিব খানকে স্বরণ করে নানান কথা বলেন।

পাঠকদের উদ্দেশে তুলে ধরা হচ্ছে কথোপকথনটি:-

আজিজ রেজা বলেন, আমি সব সময় চাইবো, শাকিব যেন ভালো থাকে। আমার ছোট ভাই ভালো অবস্থানে আছে এটা আমার জন্য গর্বের। আমি সব সময় দোয়া করি শাকিব যেন ভালো থাকে। আমার ছোট ভাই রানা (শাকিব) আমাকে ভুলে গেছে, আমি তাকে ভুলিনি।

আজিজ বলেন, শাকিবের যখন দুঃসময় তখন আমি ওর পাশে ছিলাম, এখন ওর ভালো দিন চলছে। আমি এখনও তার পাশে আছি। শাকিব আমার ছোট ভাই ছিল আজও সে আমার ছোট ভাই।

শাকিবের সেই অতীতের দিনগুলোর কথা স্বরণ করে আজিজ বলেন, আমি যতক্ষণ বাসায় না আসতাম শাকিব ততক্ষণ ঘুমাতে যেত না। আমি বাসায় আসলে আমার সঙ্গে টেবিলে খেতে বসতো তারপর ঘুমাতে যেতে। আমার বাবা-মা শাকিবকে কোন সময় আলাদা চোখে দেখেননি। আমার থেকে শাকিববে বেশি ভালোবাসতেন তারা। শাকিব তো তখন কিশোর যখন আমার কাছে আসে। তখন শাকিব ছিল আমার বাধ্য। আমি যা বলতাম সেটাই করতো। আমার কথার বাইরে কোন সময় চলেনি। আর এখন সেই শাকিব সুপারস্টার। এখন তো আমার কথা শুনে চলার প্রশ্নই উঠে না। তার নানান ব্যবস্তা রয়েছে।

আজিজ বলেন, অনেক মানুষ আছে যারা বলেন যে শাকিবের সাথে আমার খারাপ সম্পর্ক। আমি তাদেরকে বলছি, শাকিবের সাথে আমার কোনদিনই খারাপ সম্পর্ক ছিল না, আজও নেই। কিছু খারাপ মানুষ আছে যারা আমাদের দুই ভায়ের মধ্যে দূরত্ব করতে চেয়েছিল। আমি বলবো তারা শাকিবের কাছের লোক। আজ তারা শাকিবের কাছে নেই।

আজকের সুপারস্টার শাকিবকে নিয়ে আজিজ বলেন, শাকিব তার নিজের যোগ্যতাই সুপারস্টার হয়েছে। সে খুব পরিশ্রম করতো। আল্লাহ শাকিবকে উপরে তুলেছে। এশিয়া মহাদেশের মধ্যে শাকিবের মত সুন্দর নায়ক আর একটিও নেই। ওপার বাংলার হিরোদের থেকে শাকিব হাজার গুণ বেশি পারফরমেন্স যানে।

গতকাল বুধবার (৫ জুন) ঈদুল ফিতরের দিন কি শাকিব খান আপনাকে কল করেছিল, বা ঈদে কি আপনাকে কিছু উপহার দিয়েছেন? এমন প্রশ্নের জবাবে আজিজ বলেন, নিজের সন্তান তার বাবা-মায়ের কথা ভুলে যায়। শাকিব নানান ব্যবস্তায় সময় পার করে। হয়তো মনে করেছে সময় করে উঠতে পারেনি। আমি এসব নিয়ে কিছু মনে করি না। আমাকে আল্লাহ অনকে কিছু দিয়েছে। আমি আজিজ রেজা সিনেমা থেকে অনকে কিছু করেছি।

আস/এসআইসু

Facebook Comments Box