শাকিবাকে নিয়ে মিজানের ‘তোলপাড়’

আলোকিত সকাল ডেস্ক

দীর্ঘ বিরতির পর আবার অভিনয়ে ফিরলেন চিত্রনায়িকা শাকিবা বিনতে আলি। বর্তমানে তিনি অভিনয় করছেন মিজানুর রহমান মিজান পরিচালিত ‘তোলপাড়’ চলচ্চিত্রে। এতে তিনি নবাগত নায়ক সনির বিপরীতে অভিনয় করছেন। শুটিং চলছে ঢাকা ও ঢাকার আশপাশের এলাকায়।

এ প্রসঙ্গে শাকিবা বলেন, ‘আসলে অভিনয়ে ফিরে নতুন চলচ্চিত্রে কাজ করে সবাইকে চমক দিতেই বিষয়টি গোপন রেখেছি। কোনোভাবে আগেভাগে ঘোষণা দিতে চাইনি। দেখতে চেয়েছি লোকজন আমাকে নিয়ে কতটুকু ভাবেন। যেহেতু এখন সবাই জেনে গেছে সেহেতু এখন চমক এই সিনেমার মুক্তিতে। এবার আমাকে অন্য এক চরিত্রে দেখতে পাবেন দর্শক। যেমন কাহিনির গাঁথুনি তেমনি আমার চরিত্র। সবমিলিয়ে তোলপাড় আসলে ভালো লাগার একটি চলচ্চিত্র হবে।’

শাকিবা প্রসঙ্গে পরিচালক মিজান বলেন, ‘দীর্ঘদিন থেকেই আমার টিম একজন নায়িকা খুঁজছে। নায়ক সনির বিপরীতে যুতসই কোনো নায়িকাই পাচ্ছিলাম না। হঠাৎ করে শাকিবা একদিন আমার সাথে দেখা করে। তাকে দেখেই আমার চলচ্চিত্রের কাহিনি ও চরিত্রের সঙ্গে তার একটা সাদৃশ্য খুঁজে পাই। নায়ক সনির সঙ্গেও আলাপ করি। অনেক ভেবেচিন্তে তাকেই নিয়ে কাজ শুরু করি। আমি একেবারে যেমনটি চেয়েছিলাম তারচেয়েও বেশি পাচ্ছি।’

মিজানুর রহমান মিজান পরিচালিত ‘তোলপাড়’ চলচ্চিত্রটি চলতি বছরের শেষদিকে মুক্তির লক্ষে দ্বিতীয় লটের শুটিং হচ্ছে। আগামী ৪ আগস্ট থেকে ঢাকার পূর্বাচল ও গাজীপুরের পুবাইলে টানা শুটিং চলবে। এতে প্রধান খলচরিত্রে প্রথমবারের মতো অভিনয় করছেন চিত্রনায়িকা মুনমুন। একই নির্মাতার ‘রাগী’ নামে আরেকটি চলচ্চিত্রও শেষের পথে। এতেও খলচরিত্রে মুনমুন অভিনয় করেছেন। খুব শিগগিরই এটি মুক্তি পাবে।

শাকিবা অভিনীত সর্বশেষ চলচ্চিত্র শাহ আলম কিরণের ‘মাটির ঠিকানা’ মুক্তি পেয়েছিল ২০১১ সালে। এরপর সরকারি অনুদানে ২০১৩ সালে সরকারি অনুদানের চলচ্চিত্র ‘নমুনা’তে কাজ করলেও এটি এখনও মুক্তি পায়নি। এছাড়া চলতি বছরে শেষ করেছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মণ্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ চলচ্চিত্রে কাজ। এতে তিনি একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করছেন। তেত্রিশ চলচ্চিত্রের নায়িকা শাকিবা ২০০৪ সালে মনতাজুর রহমান আকবরের ‘ভন্ড নেতা’ দিয়ে চিত্রজগতে যাত্রা শুরু করেন। তবে তার প্রথম মুক্তি পেয়ে যায় ‘জীবনের গ্যারান্টি নাই’। এটিও পরিচালনা করেন মনতাজুর রহমান আকবর।

আস/এসআইসু

Facebook Comments