লামায় জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বাক প্রতিবন্ধী আহত

মোঃ আবুল হাশেম লামা (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানে লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে জায়গা – জমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আজহার আলী (৫৫) এক বাক প্রতিবন্ধী (বোবা) গুরুতর আহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার( ২৪ মে,২০১৯ ইং,) সকাল ১০ টায় আজিজনগর ইউনিয়নের ছিয়ুনিপাড়া ক্যাম্প বাজারে (৭ নং ওয়ার্ড) এ ঘটনা সংঘঠিত হয়।

প্রত্যক্ষ সূত্রে জানা যায়,আহত ব্যক্তির ছোট ভাই সোহরাব হোসের জানান, আজ সকালে আমাদের পিতার রেখে যাওয়া ভোগ দখলে থাকা ১৯৮২ সাল থেকে ৩৩৭৬ আর হোল্ডিং -৩য় শ্রেনীর ৫ একর কিছু জমিতে আমার বড় ভাই আজহার আলী (৫৫) কলার চারা রোপন করতে গেলে তাকে একা পেয়ে পূর্ব পরিকল্পিতভাবে একই গ্রামের বাসিন্দা মুসলেম সরদারের পুত্র ইদ্রিস আলী (৪০), তার স্ত্রী মনোয়ারা বেগম (৩৫)সহ ভাড়া অরেক যুবক মিলে লাঠি,দা -কুঠার নিয়ে মারধর করে গুরুতর আহত করে।

আহতের শরীরের ডান পা,দুই হাত ও কিছু অংশে লাঠি দিয়ে আঘাত করে গুরুতর জখম চিহ্ন রয়েছে। এবং তার কাছে থাকা নগদ (২০০০) দুই হাজার টাকা ছিনিয়ে নেয়। পরে আহত ব্যক্তিকে স্থানীয় লোকজন ও আত্মীয়রা উদ্ধার করে লামা সদর হাসপাতালে নিয়ে আসেন। বর্তমানে সে হাসপাতালে চিকিৎধীন রয়েছেন।

ইউনিয়ন যুবলীগের সম্পাদক মোঃ শহীদুল ইসলাম বলেন, এই জমি সংক্রান্ত বিরোধ অনেক আগেই মীমাংসা হয়েছিল কিন্তু আজ যে নিরহ লোকটি এভাবে মারধর করা ঠিক হয়নি।আমরা মানবিকতার খাতিরে আহত ব্যক্তিকে উদ্ধার হাসপাতালে নিয়ে আসি।

উক্ত ঘটনার সত্যতা নিশ্চিত করে আজিজনগর ইউপি চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীন কোং বলেন,ঘটনা সম্পর্কে আমি জেনে দ্রুত চিকিৎসার ব্যবস্থা জন্য সদর হাসাপাতালে পাঠাইছি। আর আভিযুক্তরা সমাজের উৎশৃঙ্খল, ঝগড়া স্বভাবের লোকজন হন।
এছাড়াও এ সম্পর্কে তার নিকট আত্মীয়রা থানায় লিখিত অভিযোগ করা প্রক্রিয়া হচ্ছে বলেও জানান।

আস/এসআইসু

Facebook Comments