লজ্জার হারে দুঃস্বপ্নের মৌসুম শেষ করলো রিয়াল

আলোকিত সকাল ডেস্ক

মৌসুমটা প্রচণ্ড খারাপ কেটেছে রিয়াল মাদ্রিদের। দলের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর এই মৌসুমে বলার মতো কিছুই অর্জন করতে পারেনি তারা। মৌসুমের শেষের ম্যাচে তাই সান্ত্বনার জয় দিয়ে শেষ করতে চেয়েছিল লস ব্লাঙ্কোসরা। প্রতিপক্ষ যেহেতু দুর্বল রিয়াল বেতিস, আশাটা খুব উচ্চাশা ছিল না তাদের।

তবে রিয়ালের এই স্বপ্নটিকেও ধুলোয় মিশিয়ে দিল বেতিস। আজ রোববার (১৯ মে) সান্তিয়াগো বার্নাব্যুতে লীগের শেষ ম্যাচে বেতিসের কাছে রিয়াল হেরেছে ২-০ গোলে। বেতিকোসদের হয়ে গোল দুটি করেছেন লরেন মরন ও হেসে।

ঘরের মাঠে মৌসুমের শেষ ম্যাচে সেরা একাদশ নিয়েই মাঠে নামে রিয়াল। সার্জিও রামোস না থাকায় এ ম্যাচেও রিয়ালের অধিনায়কের দায়িত্ব সামলান ফুলব্যাক মার্সেলো। তবে স্বাগতিক হিসেবে খেলতে নেমেও শুরু থেকেই সুবিধা করতে পারছিল না বেনজেমা-ভিনিসিয়াসরা। অতিথি হিসেবে খেলতে নেমেও বল পায়ে এগিয়ে ছিল বেতিস। যদিও প্রথমার্ধে গোলের খাতা খুলতে পারেনি কোনো দলই।

রিয়াল প্রথম ধাক্কাটা খায় ম্যাচের ৬১ মিনিটে। মেক্সিকান অধিনায়ক আন্দ্রেস গুয়াদ্রাদোর ক্রসে পা ছুঁইয়ে গোল করেন বেতিস স্ট্রাইকার লরেন মরন। এর ১৪ মিনিট পর ফের এগিয়ে যায় সফরকারীরা। এবার গোল করেন রিয়ালেরই সাবেক ফরোয়ার্ড হেসে। পিএসজি থেকে বেতিসে লোনে থাকা এই স্ট্রাইকারও সহজে পা ছুঁইয়ে বল জালে জড়ান। বলের যোগানদাতা ছিলেন জুনিয়র ফিপরো।

এই হারে ৩৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থেকে লীগ শেষ করলো জিনেদিন জিদানের শিষ্যরা। অন্যদিকে, ৫০ পয়েন্ট নিয়ে টেবিলের ১০ম স্থানে থেকে দারুণ একটি মৌসুম শেষ করলো বেতিস।

আস/এসআইসু

Facebook Comments