লক্ষ্মীপুরে শিক্ষানবিশ আইনজীবিদের মানববন্ধন

351

নিজস্ব প্রতিনিধিঃ লক্ষ্মীপুর প্রতিনিধি: করোনাভাইরাসের কারনে বার কাউন্সিলের লিখিত ও মৌখিক পরীক্ষা স্থগিত থাকায় ২০২০ সালের গ্রেজেট প্রকাশ করে বার কাউন্সিলের সনদ প্রদানের দাবি জানিয়েছে জেলার শিক্ষানবীশ আইনজীবিরা।
এ দাবিতে মঙ্গলবার (৩০ জুন) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে মানববন্ধন করে তারা।
এতে উপস্থিত ছিলেন, শিক্ষানবিশ আইনজীবিদের জেলা আহবায়ক আব্দুর রব সুমন, যুগ্ম আহবায়ক নুর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বিদুৎ মল্লিক, মারিয়া সুলতানা সুইটিএই সময় উপস্থিত ছিলেন সদস্য সচিব মিরাজ উদ্দিন পলোয়ান , সদস্য মাসুদুর রহমান খাঁন ভুট্টু জামাল উদ্দিন রাফি, মোজাম্মেল হোসেন রিয়াজ, আরিফুর রহমান, দেলোয়ার হোসেন বাবু, মো: আবু তোয়াব,মো: শরিফ হোসেন শ্যামল প্রমুখ।
মানববন্ধনে বক্তারা জানান, বৈশি^ক মহামারী করোনা ভাইরাসের কারণে তাদের লিখিত পরীক্ষা অনির্দিষ্ট সময়ের জন্য অনিশ্চিত হয়ে পড়েছে। তাদের মধ্যে কেউ কেউ ৫ থেকে ১০ বছর পূর্বেও দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আইন বিষয়ে ডিগ্রি অর্জন করেও আইনজীবি হিসেবে স্বীকৃতি পাননি। ফলে ২০১৭ ও ২০২০ সালে এম.সি.কিউ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবিদের ২০২০ সালেই গেজেট প্রকাশ করে সনদ দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানান তারা। মানব বন্ধন শেষে শিক্ষানাবিশন আইনজীবিরা জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি প্রদান করে।
শিক্ষানবীশ আইনজীবিরা বলেন, আমরা অনার্স-মাষ্টার্স শেষ করেও বর্তমানে বেকার রয়েছি। দেশের এ ক্লান্তিলগ্নে আমরা বেকার থাকতে চাই না। আমরা আইনজীবি হিসেবে তালিকাভূক্ত হয়ে যেন সাধারণ জনগণকে আইনী সেবা দিতে পারি এবং নিজেদের বেকারত্ব দূর করতে পারি সেজন্য সরকারের সু-দৃষ্টি কামনা করি।

Facebook Comments