লক্ষ্মীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১৫টি ব্যবসাপ্রতিষ্ঠান ভস্মীভূত, ১০ কোটি টাকা ক্ষতি দাবি

ইমরান হোসেন,স্টাফ রিপোর্টার‍

লক্ষ্মীপুরে মিষ্টি দোকানের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে অগ্নিকান্ডে ১৫টি ব্যবসাপ্রতিষ্ঠান ও ৪টি বাসাবাড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এতে অন্ততপক্ষে ১০টি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। শনিবার (২০ জুলাই) বিকাল ৪টার দিকে সদর উপজেলার হাজিরপাড়া বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে ঘন্টাব্যাপি চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, হাজিরপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পাশের একটি চা দোকোনে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার হঠাৎ বিস্ফোরণ ঘটে। মুহুর্তের মধ্যেই আগুন পার্শ্ববর্তী অন্যান্য দোকানসহ ইউনিয়ন পরিষদের পিছনে বসবাসরত বাসায় আগুন ছড়িয়ে পড়ে। এতে অটোমেশিনারিজ (হার্ডওয়্যার), বস্ত্র, মুদি, সেলুন, কুটিরশিল্পসহ ৭টি দোকান, বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানের ৮টি গোডাউন ঘর ও ৪টি বাসার মালামাল সম্পূর্ণ পুড়ে যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সামছুল আলম বাবুল জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে ১৫টি ব্যবসাপ্রতিষ্ঠান ও ৪টি বাসাবাড়ি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। পরে লক্ষ্মীপুর থেকে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিস ইউনিটের উপ-পরিচালক ইকবাল হোসেন জানিয়েছেন, অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তদন্ত সাপেক্ষে পরে বলা যাবে। তিনি বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ বা বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে স্থানীয়রা বলছেন, চা দোকানে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments