লক্ষ্মীপুরে কারাবন্দিদের কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন

লক্ষ্মীপুর প্রতিনিধি ঃ লক্ষ্মীপুর জেলা কারাগারে কর্ণফুলী ভবনে শনিবার সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও জেলা সমাজ সেবা কার্যালয়ের উদ্যোগে ‘অপরাধী সংশোধন ও পুর্নবাসন সংস্থা এবং জেলা কারাগার কর্তৃপক্ষের সার্বিক ব্যবস্থাপনায় কারাবন্দিদের জন্য কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলার কৃতি সন্তান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ, কারা অনবিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন।
এসময় আরও উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ, জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, নির্বাহী প্রকৌশলী ফারজান আনোয়ার, উপ-পরিচালক সমাজ সেবা নুরুল ইসলাম পাটওয়ারী, কারাগারের সহকারী সার্জন ডাঃ মোঃ মাহমুদুর রহমান, জেলার মোঃ সাখাওয়াত হোসেন, ডেপুটি জেলার মোঃ তোফায়েল আহমেদ খাঁনসহ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
সরকারী সফরে লক্ষ্মীপুর জেলার কৃতি সন্তান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ, কারা অনবিভাগের অতিরিক্ত সচিব সৈয়দ বেলাল হোসেন জেলা কারাগার পরিদর্শন করেন এবং কারাগারের বিভিন্ন বন্দি ভবন পরিদর্শন করে কারাবন্দিদের খোঁজ-খবরনেন। এসময় তিনি তার বক্তব্যে বলেন, কারাগারের উন্নয়ন ও সংস্কারের লক্ষে সরকার কাজ করে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রদত্ত অনুশাসন মেনে কারাগারকে শাস্তির কেন্দ্র নয়, সংশোধনাগার হিসেবে গড়ে তোলাই সরকারের প্রদান লক্ষ্য। এই লক্ষ্য-উদ্দেশে বাস্তবায়নে কারাবন্দিদের মাঝে কম্পিউটার এবং সেলাই প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে। ভবিষ্যতে এই ধরনের আরো বিভিন্ন ট্রেডে বন্দিদের মাঝে প্রশিক্ষণ কোর্স চালুর মাধ্যমে লক্ষ্মীপুর জেলার কারাবন্দিগণ সংশোধন ও আত্মনির্ভরশীল হয়ে সামাজিকভাবে পুর্নবাসিত হবার সুযোগ পাবে।

Facebook Comments