লক্ষ্মীপুরের রায়পুরে আগুনে পুড়ে প্রায় ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি দাবী ব্যবসায়ীদের

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউপির মেঘনা উপকুলীয় অঞ্চল খাসেরহাট বাজারে আগুন লেগে ২৫ টি দোকান পুড়ে গেছে। ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় ৫কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আজ মঙ্গলবার ভোর ৩টার দিকে এ ঘটনা ঘটে।এদিকে কিস্তি থেকে ঋণ নিয়ে সবুজ নামের এক ব্যবসায়ী এ ঘটনা সহ্য করতে না পেরে হর্দযন্ত্রক্রীয়া বন্ধ হয়ে গুরুতর অসুস্থ হলে তাকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জানান,আমাদের বাজারের ২৫টি দোকান পুড়ে যাওয়ায় ব্যবসায়ীদের প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীই বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। সরকার ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ীকে সহযোগিতা না করে তা হলে তাদের পথে বসতে হবে।

পুড়ে যাওয়া দোকানগুলো মালিক হলো আবদুল বারেক, আবদুল গনি, সুজন সরকার, ইউসুফ মাঝি, বাচ্চু গাজি, শাহজাহান, মোঃ সুমন, দুলাল মালতিয়া, মোঃ সুজন, আইয়ুব আলী আকন্দ, আবদুল কাদের, শাহ আলম মাঝি, আবু তাহের, মোঃ মোস্তফা, নুর মোহাম্মদ, মোঃ শাহজালাল, রাসেল কারি, মোঃ সোহাগ, মুজাম্মেল, আবুল খায়ের, সবুজ বেপারি, আবদুল কাদের, মোস্তফা বেপারি ও খোরশেদ মুন্সিসহ ২৬ দোকান পুড়ে ছাই হয়ে যায়। এসব দোকানে মুদি, কাপড়, সেলুন, ইলেক্ট্রনিক্স, স্বর্ণালংকার, কাঁচাবাজার ইত্যাদিসহ ব্যবসা করতেন তাঁরা।

রায়পুর ফায়ার স্টেশনের ইনচার্জ ওয়াসি আজাদ জানান, রাত ৩টার দিকে আবু তাহেরের চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানঘরগুলো কাঠ ও টিনের হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। আমরা ও জেলা থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয় জনগণের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক ত্রুটি থেকে এ আগুন লেগেতে পারে।
রাযপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী জানান, আগুনের ঘটনা শুনেই ভোর ৪টার দিকে ইউপি চেয়ারম্যান ও পুলিশ নিয়ে ঘটনাস্থলে ছুটে যাই। তাৎক্ষনিকভাবে ক্ষতিগ্রস্থদের তালিকা সংগ্রহ করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের খুব দ্রুত প্রশাসনিকভাবে সহায়তা করা হবে জানান তিনি।

বি এম সাগর
লক্ষ্মীপুর
০২.০৩.২০২১

Facebook Comments Box