রায়গঞ্জে ফুলজোর নদীর পাড় কেটে নিচ্ছে মাটি ব্যবসায়ীরা

আমিনুল ইসলাম হিরো,রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের রায়গঞ্জের ধানগড়া ইউনিয়নের আটঘড়িয়া ও দরবস্থ গ্রামের ফুলজোড় নদীর পাড় ও শ্বশান ঘাটের মাটি কেটে নিচ্ছে স্থানীয় মাটি ব্যবসায়ীরা। জানাযায় ধানগড়া ইউনিয়নের আটঘড়িয়া ও দরবস্থ গ্রামের ফুলজোড় নদীর পাড় ও শ্বশান ঘাটের মাটি কেটে নিচ্ছে স্থানীয় মাটি ব্যবসায়ী আবদুল মোমিন গংরা।

মাটি ব্যবসায়ী আবদুল মোমিন, সাফি, আনিসের নিকট স্থানীয় আটঘড়িয়া দরবস্থ গ্রামের অক্ষয় কুমার, গোপাল, কুবের, আনন্দ, ধনঞ্জয়, ড্যাফল, রঘু, কুদ্দুস, গৌর দত্ত, হরিপদ, দুলাল, মেছের তাদের নিজ দখলী জমির মাটি বিক্রয় করে।

মাটি ব্যবসায়ীরা কয়েক মাস ধরে ক্রয়কৃত ব্যক্তি মালিকানা জমি থেকে মাটি কাটতে শুরু করে। মালিকানাধীন জমি সহ মাটি ব্যবসায়ীরা এক নম্বর খাস খতিয়ান ভুক্ত ফুলজোড় নদীর পাড় সহ শ্বশানের মাটি কেটে নিয়ে অধীক মুনাফায় স্থানীয় ভাঁটা মালিকদের নিকট অধিক লাভে মাটি বিক্রয় করে। মাটি উত্তোলন কাজে ব্যবহৃত রেজিষ্ট্রেশন বিহিন ট্র্যাক অবাধে চলাচলের কারণে গ্রামের রাস্তাঘাট গুলোর বেহাল দশা হয়ে পড়েছে।

এ ব্যাপারে সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে উপর্যুক্ত গ্রামের বাসিন্দা সন্ধ্যা, অনিতা, সীমা, কদবানু সহ নাম প্রকাশে অনিচ্ছুক আরো অনেকে অভিযোগ তুলে বলেন, মাটি ব্যবসায়ীদের কোন কথা বললে তারা নানা ভাবে গাল মন্দ ও হুমকি ধামকি দেয়। এ ব্যাপারে মাটি ব্যবসায়ী আবদুল মোমিনের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, আমি ঐ খান থেকে কোন মাটি ক্রয় করি নাই।

আস/এসআইসু

Facebook Comments