রাহীর অভিষেকে তাসকিনের বিশ্বকাপ স্বপ্ন শেষ!

আলোকিত সকাল ডেস্ক

ত্রিদেশীয় সিরিজ দিয়েই বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়ে গেল আবু জায়েদ রাহীর। টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে টাইগারদের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ২৫ বছর বয়সী রাহীর মাথায় সবুজ ক্যাপ পরিয়ে দেন। বিশ্বকাপ দলে ডাক পাওয়া এই পেসারের গোড়ালির ইনজুরির কথা শোনা গেলেও, আজ সোমবার (১৩ মে) বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন চোটে পড়ায় স্কোয়াডে ডাক পান রাহী।

এদিকে বাংলাদেশের হয়ে রাহীর অভিষেক শঙ্কায় ফেলে দিল তাসকিন আহমেদের বিশ্বকাপ স্বপ্নকে! কারণ রাহীর ইনজুরির কারণে বিশ্বকাপ দলে ঢোকার সম্ভাবনা তৈরি হয়েছিল তাসকিনের সামনে। যেহেতু, বাংলাদেশের হয়ে ইনজুরি কাটিয়ে বল হাতে রাহী মাঠে নেমেই গেলেন, সেক্ষেত্রে তাসকিনের আর হয়তো আর টানা দ্বিতীয় বিশ্বকাপ খেলার ভাগ্য হচ্ছে না।

তাসকিনের বিশ্বকাপ দলে না থাকার সম্ভাবনাকে আরও প্রবল করেছে বিসিবি এলিট স্কোয়াডে তার নাম থাকাও। ঘরের মাঠে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে আসন্ন সিরিজের প্রস্তুতি হিসেবে গতকাল রোববার থেকে কোচ মিজানুর রহমান বাবুর তত্ত্বাবধানে শুরু হয়েছে বিশেষ ক্যাম্প। বিসিবির এলিট স্কোয়াডের পরিকল্পনা বাস্তবায়িত হলে ধরে নেয়া যায়, তাসকিনের বিশ্বকাপ খেলা হচ্ছে না। সেই ক্যাম্পে যোগ দিতে আয়ারল্যান্ড থেকে দেশে ফেরার কথা রয়েছে তাসকিনের।

গত শনিবার বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও কথা বলেছিলেন বিশ্বকাপ দলে তাসকিনের থাকা না থাকা নিয়ে। তাসকিনের বিশ্বকাপে থাকার ইঙ্গিত দিলেও, আবু জায়েদ রাহীকে যথেষ্ট সুযোগ না দিয়ে বাদ দেয়াকে আদর্শ মানছেন তিনি। আর আজ যেহেতু বল হাতে ওয়ানডে ক্রিকেটে রাহীর পথচলা শুরুই হয়ে গেল সেই হিসেবে বলা যায়, তাসকিনের বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তির আশার আলো নিভেই গেল। যদিও বাংলাদেশের ক্রিকেটে শেষ কথা বলে কিছু নেই!

‌আস/এসআইসু

Facebook Comments Box