রামেবির ভিসিকে অপসারণ করে সৎ ও যোগ্য ভিসি নিয়োগের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

নিহাল খান, রাজশাহী প্রতিনিধি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) ভিসি অধ্যাপক ডা. মাসুম হাবিবকে অপসারণ করে সৎ ও যোগ্য ভিসি নিয়োগের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মরিকলিপি দেয়া হয়েছে।

সোমবার বেলা ১১টায় স্থানীয় সামাজিক সংগঠন ‘জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ’ রাজশাহীর জেলা প্রশাসকের মাধ্যমে এ স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপিতে রামেবি ভিসির বিরুদ্ধে জামায়াত-বিএনপি তোষণ, নিয়োগে ইউজিসির নিষেধাজ্ঞা ও রামেবি আইন অমান্য এবং বাণিজ্য, শীর্ষ কর্মকর্তাদের নিয়ে ভিসির ঢাকায় অবস্থান, প্রশ্নপত্র সেটার-মডারেটরে ব্যাপক অনিয়মসহ স্থানীয় আওয়ামী লীগ, স্বাচিপ-বিএমএ ও সুশীল সমাজের নেতৃবৃন্দকে পাত্তা না দিয়ে অবজ্ঞার অভিযোগ তুলে ধরা হয়েছে।

এ সময় রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ও রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান, মুক্তিযোদ্ধা কলামিষ্ট প্রশান্ত কুমার সাহা, সেক্টর কমান্ডার ফোরাম মহানগর শাখার সভাপতি মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সহ-সভাপতি ও জাতীয় পার্টি মহানগর শাখার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সালাউদ্দিন মিন্টু, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম-সম্পাদক নূরে ইসলাম মিলন, স্মৃতি পরিষদ সদস্য সাংবাদিক কাজী রকিবউদ্দিন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ারুল ইসলাম বকুল, ডা. রোকনুজ্জামান রিপন, মহানগর রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ের সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান কাজল, তাতীঁ লীগ জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক আসাদুল হক দুখু উপস্থিত ছিলেন।

জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা স্বাক্ষরিত ওই স্মারকলিপিতে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনা তুলে ধরে অবিলম্বে সৎ, যোগ্য ও দক্ষ উপাচার্য নিয়োগের দাবি জানানো হয়।

আস/এসআইসু

Facebook Comments