রাণীশংকৈল নেকমরদ হাটের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসকের পরিদর্শন

মো: সবুজ ইসলাম, রাণীশংকৈল প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ বাজারে ২৭৮ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শনিবার ( ১৫ জুন) পরিদর্শন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. একে কামরুজ্জামান সেলিম।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সোহাগ চন্দ্র সাহা বলেন, দীর্ঘ দিন ধরে ৬.৯৫ একর জায়গা অবৈধভাবে দখল করে প্রতিষ্ঠান নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিল এক শ্রেণির লোকজন। তাদেরকে বারবার নোটিশ দেয়া সত্ত্বেও নিজ উদ্যোগে প্রতিষ্ঠান সড়িয়ে না নেয়ায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, উচ্ছেদে যে সব পরিবারের ঘরবাড়ি ভেঙ্গে ফেলা হয়েছে তাদের প্রত্যেকে দুই শতক জমি দিয়ে পুর্নবাসন করা হয়েছে । ঘর নির্মানের জন্য দুই বান্ডিল করে টিন দেওয়া হবে এবং যাদের দোকান ঘর ভেঙ্গে দেওয়া হয়েছে তাদের প্রত্যেককে হাফ শতক করে দোকান ঘরের জন্য জায়গা দেওয়া। তিনি আরোও বলেন দোকান করা ই”ছুক ব্যক্তিদের নতুন তালিকা করা হবে। পরিদর্শন শেষে তিনি উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সোহাগ চন্দ্র সাহাকে ধন্যবাদ জানান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি আফরিদা, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সোহাগ চন্দ্র সাহা, তহশিলদার জাহিরুল ইসলাম, ভুপাল চন্দ্র রায় ও হষ্যবর্ধন রায়, সার্ভেয়ার এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

আস/এসআইসু

Facebook Comments Box