রাজশাহী পবা উপজেলা নির্বাচনে – ২০১৯/৭৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৮টি ঝুঁকিপূর্ণ

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী পবা উপজেলা নির্বাচন/২০১৯ ৭৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৬৮টি ভোট কেন্দ্রো ঝুঁকিপূর্ণ। বাকী ১১টি ভোট কেন্দ্রে শান্তিপূর্ন থাকবে বলে জানানো হয়েছে রাজশাহী মেট্রোপলিন পুলিশের পক্ষ থেকে। আজ ১৭/৬/১৯ ইং তারিখ। সোমবার দুপুরে নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুসের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামিকাল মঙ্গলবার পঞ্চম পর্যায়ে রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৬টা পর্যন্ত রাজশাহী মেট্রোপলিটন এলাকার আওতাধীন ১০টি থানার অধিনে ৭৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন অবাধ, সুষ্ঠ, নিরপেক্ষতা এবং শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠানের লক্ষ্যে ভোট কেন্দ্রো সমূহে এবং নগরীর আইন শৃংখলা রক্ষার্থে পোষাকে ও সাদা পোষাকে পুলিশ মাঠে থাকবে।

এই সাধারণ নির্বাচনে ৭৯টি ভোট কেন্দ্রের মধ্যে ১১টি সাধারণ এবং ৬৮ টি ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র রয়েছে। এই উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৮ হাজার ১২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ১৪ হাজার ৪৫৬ জন এবং মহিলা ভোটার ১ লাখ ১৩ হাজার ৬৭১ জন। তবে নারী ভোটারের চেয়ে এই উপজেলায় পুরুষ ভোটারের সংখ্যাই বেশি। অন্যদিকে, নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে আজ সোমবার সকাল ১০ টায় আরএমপি পুলিশ লাইন্সের প্যারেড মাঠে এক ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন, অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (সদর) তানভীন হায়দার চৌধুরীসহ অন্যান্য উপ-পুলিশ কমিশনার বৃন্দ, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ। এই নির্বাচনে প্রতিটি সাধারণ ও গুরুত্বপূর্ন ভোটকেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ ফোর্স অফিসার নিয়োজিত করা হয়েছে। প্রতি ৩ থেকে ৪ টি কেন্দ্রের জন্য একটি করে মোবাইল পার্টি ও একটি করে স্ট্রাইকিং ফোর্স রিজার্ভ রাখা হয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করার জন্য রায়টগিয়ারসহ স্পেশাল রিজার্ভ, ওয়াটার ক্যানন ও এপিসি প্রস্তুত রাখা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments Box