রাজশাহীতে সরকারী জমি দখল করে দোকানপাট নির্মাণ

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীর চারঘাট উপজেলার পরানপুর বাজারে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাজারের জমি দখল করে প্রতিনিয়ত নতুন নতুন দোকান নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুরা। ফলে বাজারের স্বাভাবিক পরিবেশ নষ্ট হচ্ছে।মাঝে মধ্যেই জমি দখল কেন্দ্র করে ঘটছে অপ্রীতিকর ঘটনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পরানপুর বাজারের সরকারী জমি দখল করে ঘর নির্মান করেছেন একাধিক প্রভাবশালী। নিজেদের ইচ্ছে মত প্রভাব খাঁটিয়ে পুরো বাজারে গড়ে তুলেছেন দালান দোকানঘর। এতে এক সময়ের প্রাচীন জনপ্রিয় বাজারটি চেনার উপায় নেই। বর্তমানে বাজারের এক পাশে কাজ চলছে এনামুল হক ও আলম নামে দুই ব্যাক্তির ঘর নির্মাণের ।

উভয়ের কাছে সরকারী জমিতে ঘর নির্মাণের কারণ জানতে চাইলে তারা বলেন,এ জমিতে আমরা ব্যবসা করতাম, সেজন্য এখন ঘর করছি।এছাড়াও আরো তো অনেকেই ঘর নির্মাণ করেছে, আগে সেগুলো ভেঙে দিন। তারপরে আমারটাও ভেঙ্গে ফেলবো।

এ ব্যাপারে চারঘাট ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও ব্যাবসায়ী শরীফুল ইসলাম বলেন, বাজারে এভাবে সরকারী জমি দখল করে ঘর নির্মাণ করতে থাকলে এক সময় বাজারে ফাঁকা কোনো জমিই থাকবে না। তিনি দ্রæত প্রশাসনের কার্যকরী পদক্ষেপ আশা করেন।

এ ব্যাপারে পরানপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক সুমন আলী বলেন, নতুন যারা দোকান ঘর নির্মান করছে তারা আমাকে কিছুই জানায়নি। নিজেদের ইচ্ছে মত যা খুশি করছে।

চারঘাটের উপ-সহকারী ভূমি কর্মকর্তা আবু বকর সিদ্দিক জানান, অভিযোগ পাওয়া মাত্রই আমাদের অফিসের লোক সেখানে গিয়ে ঘর উঠানো বন্ধ করেছে।তারপরেও যদি তারা কাজ শুরু করে,তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

আস/এসআইসু

Facebook Comments Box