রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাবের ইফতার মাহফিল এবং ঈদবস্ত্র বিতরণ সম্পন্ন

মাইকেল দাশ, রাঙ্গুনিয়া
গ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সামাজিক এবং স্বেচ্ছাসেবী সংগঠন রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাবের ৩য় তম ইফতার মাহফিল এবং ঈদবস্ত্র বিতরণ শনিবার(২৫ মে) সম্পন্ন হয়েছে। সংগঠনের প্রতিষ্ঠাতা এডমিন মুহাম্মদ শওকত ওসমান এর সভাপতিত্বে ও মডারেটর মুহাম্মদ রবিউল হোসেনের সঞ্চালনায় বেতাগী ইউনিয়ন মাদ্রাসা -এ ইশকে মোস্তফা হেফজখানা এবং এতিমখানাতে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা এডমিন মুহাম্মদ রফিকুল ইসলামের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান উদ্বোধন করেন রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাবের উপদেষ্ঠা বেতাগী ৮নং ওয়ার্ড ইউপি সদস্য সৈয়দ আবুল মনসুর। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাদ্রাসা -এ ইশকে মোস্তফা পরিচালনা কমিটির সভাপতি ডাঃ সিরাজুলদৌল্লাহ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বেতাগী ৭নং ওয়ার্ড ইউপি সদস্য এবং রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাবের উপদেষ্টা শওকত আকবর,হায়দার আলী, আবুল কালাম, নুরুল আবছার, মুছা কলিমুল্লাহ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাবের প্রতিষ্ঠাতা এডমিন- মুহাম্মদ সরোয়ার আজম, এডমিন- মুবিনুল হক বাবর, হোসাইন এমরান, প্রীতম তালুকদার, এস এম রবিউল হোসাইন, রাজ্জাক হোসাইন রোকন, কো-এডমিন- এম আর মামুনুল হক, ইয়াছিন আরাফাত, মডারেটর- সোলাইমান বাদশা, রিমা আকতার রিমু, রবিউল হোসেন, কো অর্ডিনেটর- উম্মে সালমা সাইকা, হাফেজ শাহাদাত হোসাইন তালহা, ইমাম হোসাইন, আরিফ হোসাইন, রাঙ্গুনিয়া ব্লাড ব্যাংকের এডমিন হাবিবুর রহমান, ইসলামপুর ব্লাড ব্যাংকের এডমিন মোঃ রাজিব, রাঙ্গুনিয়া বাইক লাভার্সের এডমিন আদনান ফাহিম, রাঙ্গুনিয়া সাইকেল রাইডার্সের এডমিন মুহাম্মদ ইয়াছিন, রাহাতিয়া ব্লাড ডোনার্স এসোসিয়েশনের এডমিন মুহাম্মদ ইমাম উদ্দীন , উই ক্যান এর এডমিন সুমন সালাম। ইফতার মাহফিল এবং ঈদ বস্ত্র বিতরন অনুষ্ঠানের শুরুতে মাদ্রাসা -এ ইশকে মোস্তফা হেফজখানা এবং এতিমখানার সকল ছাত্রদের ঈদবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠান শেষে উপজেলার বিভিন্ন ইউনিয়নে দরিদ্র পরিবারেও এই সংগঠন ঈদ বস্ত্র বিতরণ করবে বলে এডমিনরা জানান।

এডমিনরা তাদের বক্তব্যে বলেন, রক্ত সংগ্রহের পাশাপাশি শুরু থেকেই বিভিন্ন সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে এই ক্লাব। এবার সহ তৃতীয় বারের মতো ইফতার মাহফিল এবং ঈদবস্ত্র বিতরন করে আসছে এই সংগঠন। ২০১৬ সালে মরিয়মনগর জিলানী কমিউনিটি সেন্টার, ২০১৮ সালে পোমরা মাস্টার কমিউনিটি সেন্টার এবং তৃতীয়বারের মতো বেতাগী মাদ্রাসা -এ ইশকে মোস্তফাতে ইফতার মাহফিল এবং ঈদবস্ত্র বিতরণ করে এই ক্লাব।

তারা আরও বলেন, সর্বপ্রথম কোন স্বেচ্ছাসেবী সংগঠন প্রবাসী পরিষদ গঠন করে উপযুক্ত দৃষ্টান্ত রেখেছে এই ক্লাব। তাদের প্রতিটা কর্মকান্ডে তাদের সহযোগিতা অতুলনীয় মনে করেন তারা। অতিথিরা তাদের বক্তব্যে বলেন, রাঙ্গুনিয়া মডার্ন ব্লাড ডোনেশন ক্লাব রক্তদান করে মানুষের পাশে দাঁড়াচ্ছে বেশ কয়েক বছর ধরে। কিন্তু, আজকে তারা দরিদ্র ছাত্রদের ঈদ বস্ত্র বিতরণ করে তাদের মহানুবতার প্রমান দিয়েছে।

পরিশেষে, মৌলানা মুহাম্মদ ইউসুপ এর মিলাদ ক্বিয়াম এবং মোনাজাত পরিচালনারপর সভাপতি মুহাম্মদ শওকত এর সমাপনি বক্তব্যের পর ইফতার আয়োজন সম্পন্ন করে প্রোগ্রাম সমাপ্ত হয়।

আস/এসআইসু

Facebook Comments