রাঙ্গুনিয়ায় মাদকের বিরুদ্ধে মা’দের ভূমিকা শীর্ষক মা সমাবেশ

মোস্তফা জাহেদ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মাদক, ডেঙ্গু ও গুজবের বিরুদ্ধে মায়েদের ভূমিকা শীর্ষক মা সমাবেশ সোমবার(৩০জুলাই) সকাল ১১ঘটিকার সময় লালানগর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। রাঙ্গুনিয়া মডেল থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূইয়ার উদ্যোগে ও লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চনের ব্যবস্হাপনায় সন্তানের প্রতি মায়েদের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই সমাবেশের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৫নং লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মীর তোহিদুল ইসলাম কাঞ্চন। ইউপি সদস্য কাজী মঈনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ মো আহসানুল কাদের ভূইয়া। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, একজন শিশুর সঠিক জীবন গঠনে মায়ের ভুমিকা সবচেয়ে বেশি। সন্তান যাতে মাদকের প্রতি আসক্ত না হয় সে ব্যাপারে মাকে খেয়াল রাখতে হবে।

মাদকের ব্যাপারে সন্তান বিপদগামী হচ্ছে এমতাবস্থায় সন্তানদের প্রতি মা’কে বুঝাতে হবে। তাতে কাজ না হলে ওনার সাথে সরাসরি (মোবাইল) যোগাযোগ করার জন্য বলেন এবং উপস্থিত সবাইকে মোবাইল নাম্বার প্রদান করে। এই ব্যাপারে তিনি নিজেই বাড়িতে এসে পদক্ষেপ গ্রহণ করবে বলে জানান। কল্লা কাটা নিয়ে কোন ধরনের গুজবে কান না দেওয়ার জন্য বলেন। এবং সন্তানদের নির্ভয়ে শিক্ষা প্রতিষ্টানে পাঠাতে বলেন। ডেঙ্গুর ব্যাপারে আতঙ্কিত না হয়ে ডাক্তারের পরামর্শ গ্রহণ এবং বাড়ির আশেপাশে পরিষ্কার রাখার জন্য তাগিদ দেন। অনুষ্ঠানে ইউপি সদস্যদের পক্ষে বক্তব্য প্রদান করেন মো. কাঞ্চন মিয়া। এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য জামিলা আক্তার, খুরশিদা বেগম, নাছিমা আক্তার, মীর মোহাম্মদ হানিফ, আইয়ুব আলী, আবু তালেব, দিদারুল আলম, আবুল কালাম, মোহাম্মদ হারুন সহ ইউনিয়নের প্রায় শতাদিক মহিলা।

আস/এসআইসু

Facebook Comments