রমজানে মসজিদে নববীতে যেতে পারবে না শিশুরা

৭১কণ্ঠ ডটকম
করোনাভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে এই বছর রমজানে সৌদি আরবের মদীনার মসজিদে নববীতে ১৫ বছরের কম বয়সী কোনো শিশুকে যাওয়ার অনুমতি দেয়া হবে না। শুক্রবার মসজিদের তত্ত্বাবধানের সাথে জড়িত জেনারেল প্রেসিডেন্সির প্রকাশিত রমজান পরিকল্পনা অনুসারে এই পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানায় সৌদি সংবাদমাধ্যম।
মসজিদে নববীর জেনারেল প্রেসিডেন্সির রমজান পরিকল্পনা অনুসারে এই বছরও মসজিদে কোনো এতেকাফের অনুমতি থাকছে না। পাশাপাশি পরিকল্পনায় তারাবির নামাজের সময় অর্ধেক কমিয়ে আনা ও নামাজ শেষ হওয়ার ৩০ মিনিট পরেই মসজিদ বন্ধ করে দেয়ার প্রস্তাব করা হয়েছে।
মসজিদে নববীর রমজান পরিকল্পনায় আরো বলা বলা হয়, কেউ মসজিদে ইফতার করতে চাইলে শুধু পানি ও খেজুর নিয়ে ইফতার করতে পারেন। এছাড়া মসজিদে কোনো প্রকার ইফতার বিতরণ বা ইফতারের জন্য সমাগমের অনুমতি দেয়া হবে না।অপরদিকে মসজিদ আঙ্গিনায় কোনো প্রকার সেহরির আয়োজন ও বিতরণের কোনো অনুমতি দেয়া হবে না।
জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, গত বছর ২ মার্চ সৌদি আরবে প্রথম করোনা শনাক্তের পর শনিবার সকাল পর্যন্ত দেশটিতে মোট তিন লাখ ৯১ হাজার ৩২৫ জন ভাইরাস সংক্রমিত হয়েছেন। ভাইরাস সংক্রমণে দেশটিতে মোট ছয় হাজার ছয় শ’ ৮৪ জনের প্রাণহানী হয়েছে।

Facebook Comments Box