যেমন হতে পারে ইংল্যান্ডের বিশ্বকাপ দল

আলোকিত সকাল ডেস্ক

আসন্ন ক্রিকেট বিশ্বকাপের জন্য ইংল্যান্ডের ১৫ সদস্যের দল ঘোষণা করা হবে আজ।দল ঘোষণাকে ঘিরে ইংল্যান্ড দলের নির্বাচকদের জন্য কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে। প্রাথমিক স্কোয়াডে থাকা প্রায় প্রত্যেকেই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচ ওডিআই সিরিজে। ইতিহাসে প্রথমবারের মতো ১৫ সদস্যের দল বেছে নিতে এমন মধুর সমস্যায় পড়তে হচ্ছে ইংলিশ নির্বাচকদের।

দলে শেষ পর্যন্ত কে কে থাকবেন এ নিয়ে ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগানও নিশ্চিত নন। পাকিস্তানকে ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মরগান জানান, কোন কোন খেলোয়াড় বাদ পড়তে পারেন তা নিয়ে তার নিজেরও পরিস্কার ধারনা নেই। মরগান বলেন, ‘যদি সুযোগ থাকত, আমি তবে ১৫ জনের বদলে ১৭ জন নিতাম! চূড়ান্ত দল বাছাই করা হবে খুবই কঠিন কাজ। সবাই ভালো খেলে আমাদের জন্য এ সিদ্ধান্ত আরও কঠিন করে দিয়েছে।’ ইংল্যান্ড অধিনায়ক আরও বলেন, ‘চূড়ান্ত দল ঘোষণার জন্য আমাদের দুজন ভালো খেলোয়াড়কে বাদ দিতে হবে। তাতে অবশ্যই তারা হতাশ হবেন, তবে আমি তাদের অনুরোধ করছি মনোবল না হারাতে। কারণ এটি একটি লম্বা টুর্নামেন্ট এবং যেকোনো সময় ইনজুরির শঙ্কা উড়িয়ে দেয়ার উপায় নেই।’

এখন পর্যন্ত যা ধারণা করা যাচ্ছে সে অনুযায়ী ডেভিড উইলি, জো ডেনলি ও লিয়াম ডসনের মধ্যে যেকোনো একজন থাকবেন বিশ্বকাপ দলে। ইতোমধ্যেই ‘রিক্রিয়েশনাল’ মাদক গ্রহণের অপরাধে দল থেকে বাদ পড়েছেন ওপেনার অ্যালেক্স হেলস, তার বদলে দলে নেয়া হয়েছে আরেক উদ্বোধনী ব্যাটসম্যান জেমস ভিন্সকে।

গত চার বছর ধরেই ডেভিড উইলি ইংল্যান্ড দলের পরিচিত মুখ। তবে হঠাৎ করে এসেই ইংল্যান্ড দলের অপরিহার্য সদস্য হয়ে গিয়েছেন জোফরা আর্চার। পাকিস্তানের বিপক্ষে অভিষেক ওয়ানডে সিরিজেই আগুন ঝরানো বোলিং করে ইতোমধ্যেই ইংল্যান্ড দলে জায়গা পাকা করে ফেলেছেন আর্চার। অপর পেসার টম কুরানও নজর কেড়েছেন, তাই নির্বাচকদের খড়্গ পড়তে পারে উইলির কাঁধে।

তবে কে থাকছেন আর কে থাকছেন না তা নিশ্চিতভাবে জানা যাবে আজ রাতেই।

আস/এসআইসু

Facebook Comments