ময়মনসিংহে ডিবি পুলিশ কতৃর্ক জাল টাকাসহ মোবাইল ক্লোন কারির ৩ জন গ্রেফতার

ময়মনসিংহ ডিবি’র অভিযানে মোবাইল ক্লোনকারী প্রতারণা চক্রের ৩ সদস্য আটক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু ২০ হাজার জাল টাকাসহ দুইজন গ্রেপ্তার, বিশেষ ক্ষমতা আইনে মামলা ।

গত ইং ২৮/০৭/২০১৯ তারিখ সকাল অনুমান ০৯.০০ ঘটিকার সময় ময়মনসিংহ অফিসিয়াল কাজ করাকালীন পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকা হইতে পুলিশ সুপার ময়মনসিংহ মহোদয়ের সরকারী মেইলে একটি মেইল ও ব্যক্তিগত ভাইবার একাউন্টে একটি ম্যাসেজ আসে। পুলিশ সুপার ময়মনসিংহ মহোদয়ের নির্দেশে উক্ত মেইল ও ম্যাসেজ পর্যালোচনা করিয়া দেখা যায় যে, মোবাইল ক্লোনকারী চক্রের সদস্যরা গত ইং ২৪/০৭/২০১৯ তারিখ রাত্র ০৮.০৭ ঘটিকার সময়, গত ইং ২২/০৭/২০১৯ তারিখ বিকাল ০৬.৩৯ ঘটিকার সময় একাধিকা মোবাইল নাম্বারে ফোন করিয়াছে এবং টার্গেট বাংলালিংক কাস্টমার কেয়ারের ব্যবহৃত নাম্বারে ফোন করিয়া নাম্বারটি বন্ধ করে দিয়াছে। গত ইং ১০/০৭/২০১৯ তারিখ বিকাল ০৭.৪৫ ঘটিকার সময় রবি কাস্টমার কেয়ারের ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন করিয়া বন্ধ করে দিয়েছে। গত ইং০৮/০৭/২০১৯ তারিখ বিকাল ০৪.৫৮ ঘটিকার সময় মোবাইল নাম্বারটি ও সকাল ০৯.১৩ ঘটিকার সময় ফোন করিয়া নাম্বার ০২টি বন্ধ করিয়া দেয়। গত ইং ০৭/০৭/২০১৯ তারিখ বিকাল ০৫.৪১ ঘটিকার সময় সাসপেক্ট রুবেলকে ফোন করিয়া বিভিন্ন নাম্বার বন্ধ করা ও eø¨v¼ এসএমএস কেনার কথা বলছে এবং পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত সিনিয়র পুলিশ অফিসারের মোবাইল নাম্বার ক্লুন করার চেষ্টাকালে কাস্টমার কেয়ার হইতে ফোন করে উক্ত সিনিয়র পুলিশ অফিসারকে সর্তক করেন। ম্যাসেজ ও মেইল পর্যালোচনা করিয়া দেখা যায় যে, উক্ত মোবাইল ও ভোটার আইডি কার্ডের মালিক হাবিবুল্লাহ(২৪),পিতা-মোঃ হালিম উদ্দিন,মাতা-সমতা খাতুন,সাং-পশ্চিম বালিগাঁও, পোষ্ট-ঘোষগাঁও, থানা-ধোবাউড়া,জেলা-ময়মনসিংহ।

মোবাইল ক্লোন এর ঘটনাটি সর্বাধিক গুরুত্ব দিয়ে বিষয়টি উদঘাটনের জন্য পুলিশ সুপার মহোদয়ের সার্বিক নির্দেশনায় ও পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ শাহ কামাল আকন্দ, পিপিএম (বার) অফিসার-ইনচার্জ সাহেবের নির্দেশে সার্বিক তত্বাবধনা এসআই(নিঃ) পরিমল চন্দ্র সরকার, এএসআই(নিঃ) মোঃ জুয়েল মিয়া সিআইএসি এর একটি টিম টানা ২৪ ঘন্টা কাজ করে তথ্যে প্রযুক্তির সহায়তায় ময়মনসিংহ জেলার কোতয়ালী থানাধীন দূর্গাবাড়ী রোডস্থ ন্যাশনাল ব্যাংকের সামনে হতে ইং ২৯/০৭/১৯ তারিখ ১৭.৩০ ঘটিকার সময় মোবাইল ক্লোন ঘটনার সহিত জড়িত আসামী ১। হাবিবুল্লাহ (২৪), ২। মোঃ মফিজুল হক (৩২) দ্বয়কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী হাবিবুল্লাহ (২৪), ২। মোঃ মফিজুল হক (৩২) দ্বয়ের হেফাজত হইতে ০২ (দুই) টি পুরাতন মোবাইল ফোন ও ০৪টি সিম কার্ড, ২। ১০০০/- টাকার জাল নোট ২০ টি। উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের দেওয়া তথ্যের ভিত্তিতে শেরপুর জেলা হতে আরও ০১ জন আসামী সর্বমোট ০৩ জন আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীর নাম ঠিকানা- হাবিবুল্লাহ (২৪),পিতা-মোঃ হালিম উদ্দিন,মাতা-সমতা খাতুন,সাং-পশ্চিম বালিগাঁও, পোষ্ট-ঘোষগাঁও,থানা- ধোবাউড়া, জেলা-ময়মনসিংহ। মোঃ মফিজুল হক (৩২),পিতা-মোঃ গুল মাহমুদ,মাতা-মোছাঃ আম্বিয়া খাতুন,স্ত্রী-ফুলবানু খাতুন,সাং-চিনারচর থানা-ইসলামপুর, জেলা-জামালপুর, মোঃ মাসুদ রানা (৩২),পিতা-মোঃ বেলায়েত হোসেন,মাতা-মোসাঃ নোরেদা বেগম,স্ত্রী-মোছাঃ কনিকা আক্তার সাং-বিহারীরপাড়, হাজীবাড়ী, থানা-নকলা, জেলা-শেরপুর।আসামীদের হেফাজত হতে উদ্ধারকৃত আলামত- ০২ (দুই) টি পুরাতন মোবাইল ফোন ও ০৪টি সিম কার্ড। ১০০০/- টাকার জাল নোট ২০ টি। ইহা ছাড়া ময়মনসিংহ ডিবি’র অভিযানে ৬৬ পিস ইয়াবা ট্যাবলেট ও ১৪ গ্রাম হেরোইন সহ গ্রেফতার ০৩ ।

অপর আরেক অভিযানে ইং ২৯/০৭/১৯ তারিখ এসআই(নিঃ) মোঃ আব্দুল জলিল সংগীয় অফিসার ফোর্সসহ ত্রিশাল থানা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে উক্ত তারিখ ত্রিশাল থানাধীন ঘাগাটি উজানপাড়া হতে ১৯.৪৫ ঘটিকার সময় ১৫ পিস ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী ১। মোঃ আশিকুর রহমান(২০), পিতা-আইয়ুব আলী, মাতা-নাছিমা খাতুন, সাং-ঘাগটি মধ্যপাড়া, থানা-ত্রিশাল, জেলা-ময়মনসিংহ এবং উক্ত তারিখ কোতোয়ালী থানাধীন রাত ২২.০০ ঘটিকার সময় গাঙ্গিনার পাড় হতে ৪০ পিস ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী ২। জহিরুল ইসলাম(২৪), পিতা-মোঃ খোকন মিয়া, মাতা-জাহানারা বেগম, সাং-কাদিগড়, থানা-ভালুকা, এ/পি সাং-কেওয়াটখালী, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহ ও এসআই(নিঃ) মোঃ হাবিবুর রহমান সংগীয় অফিসার ফোর্সহ গৌরীপুর থানা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে ইং ২৯/০৭/১৯ তারিখ ১৬.৩৫ ঘটিকার সময় গৌরীপুর কলতাপাড়া হতে ১৪ গ্রাম হেরোইন ও ১১ পিস ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী ১। মোঃ শুকুর ওরফে হৃদয়(২০),পিতা-মোঃ আঃসাত্তার , মাতা-মোছাঃ জাহানারা , সাং-মামুদনগর, থানা-গৌরীপুর, জেলা-ময়মনসিংহদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।

আস/এসআইসু

Facebook Comments