ময়মনসিংহে উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ বিষয়ক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত

বদরুল আমীন, ময়মনসিংহ

জঙ্গী মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার, সন্ত্রাসবাদকে না বলুন,’’এই শ্লোগানে অষ্টম বিভাগীয় শহর ও শিক্ষানগরী ময়মনসিংহে উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ বিষয়ক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আয়োজনে বুধবার ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ বিষয়ক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন উপস্থিত থেকে এই সেমিনার উদ্বোধন করেন।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের পুলিশ সুপার সাইফুল ইসলামের সভাপতিত্বে উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ বিষয়ক দিনব্যাপী সেমিনারে বিশেষ অতিথি হিসেবে মাধ্যমিক জেলা শিা অফিসার রফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) জয়িতা শিল্পী ও অতিরিক্ত পুলিশ সুপার আল-আমিন বক্তব্য রাখেন। সেমিনারে ময়মনসিংহের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক-শিার্থীরা অংশ নেন।

এ সময় পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বলেন, জঙ্গির মত দেশব্যাপী মাদকের ভয়াবহায় যুব সমাজ জড়িয়ে পড়ছে। পুলিশ সর্ব্বোচ্য সামর্থ দিয়ে যেভাবে জঙ্গি প্রতিরোধ করেছে ঠিক একইভাবে মাদককে মোকাবেলা করছে। এ সময় তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে কোন ছাড় নয়। যত বড় মাপের মাদক ব্যবসায়ীই হোক না কেন তাকে আইনের আওতায় আনতে জেলা পুলিশ কাজ করছে। তিনি প্রতিষ্ঠানগুলোতে মাদকের কুফল ও ভয়াবহতা সম্পর্কে সচেতনামূলক অতিরিক্ত পাঠদান করতে শিকদের প্রতি আহবান জানান। এছাড়া আগামীদিনে দেশগড়ার ভবিষ্যত কারিগর শিার্থীদের উদ্দেশ্যে বলেন, মাদকের ভয়াবহতা থেকে নিজেদের রা করে উচ্চ শিা গ্রহণ করে দেশ গড়ার দায়িত্ব নিতে আরো বেশী সচেতন হতে হবে।

আস/এসআইসু

Facebook Comments