মুসল্লিসহ নিহত ৩, আহত অর্ধশতাধিক

আলোকিত সকাল ডেস্ক

আকষ্মিক কাল বৈশাখী ঝড়ে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেইটে বসানো তাবুর প্যান্ডেল ভেঙে একজন মুসল্লি নিহত হয়েছেন। আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। অন্য দিকে বাড্ডা প্রগতি সরনিতে দেয়াল চাপায় আরও দুইজন নিহত হওয়ার খবর পা্ওয়া গেছে।

শুক্রবার (১৭ মে) ইফতারের পর পর আকষ্মিক ঝড়ে এই হতাহতের ঘটনা ঘটে।

ইফতার শেষে মাগরিবের নামাজে দাঁড়ানোর পর আচমকা আঘাত হানে কাল বৈশাখী ঝড়। এ সময় মসজিদের দক্ষিণ গেইটে বসানো তাবুর প্যান্ডেল ভেঙে পরলে রফিকুল ইসলাম নামে এক মুসল্লি মারা যান।তার বয়স ৩৫। ঝড়ের কবল থেকে রক্ষা পেতে এবং ভাঙা প্যান্ডেলের নিচ থেকে সড়ে যেতে হুড়োহুড়ি শুরু হয়।

মুসল্লিদের হুড়োহুড়ি ও পায়ের তলায় পিষ্ট হয়ে এ সময় প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন। তাদের মধ্যে ১৫ জনকে ঢাকা মেডিকেল হাসপাতে ভর্তি করা হয়েছে। এছাড়া আরও ১২ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর ছেড়ে দেয়া হয়েছে।

আহতরা হলেন- জহিরুল, আমানুল্লাহ, সজীব, আওয়াল, বিপ্লব, রায়সুজ্জামান, মনিরুল ইসলাম, কুদ্দুস, জানে আলম, সিদ্দিক, সবুজ, তারেক, মাসুদ, বাবুল এবং পুলিশ কর্মকর্তা শরিফুল।

নিহত রফিকুল ইসলামের গ্রামের বাড়ি লালমনিরহাট জেলার দুর্গাপুরে। তিনি ঢাকার পোস্তাগোলার একটি টায়ার কোম্পানিতে চাকরি করতেন।

বাড্ডায় দেয়াল চাপায় নিহত ২

একই সময় ঝড়ে আঘাতে দেয়াল চাপা পড়ে দুই জনের মৃত্যু হয়েছে। দুইজনই পুরুষ। একজনের নাম বুলবুল। বয়স ২৮। বাবার নাম রাজ্জাক বিশ্বাস। সে গাবতলী গরুর হাটে কাজ করতো। অন্যজনের নাম তপন। তার বয়স ৩২।

ঘটনাটি ঘটেছে বাড্ডা প্রগতি সরনির আরএফএল ভবনের পাশে সাইকেল পার্কিং স্ট্যান্ডে।

আস/এসআইসু

Facebook Comments