মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজের সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত

মোহাম্মদ এরশাদ চট্টগ্রাম বাঁশখালী প্রতিনিধি

প্রত্যন্ত অঞ্চলে মাস্টার নজির আহমদ ট্রাস্ট প্রতিষ্ঠিত এ কলেজের ফলাফল বরাবরের মতই এবারো সন্তোষজনক। এবারের এইচ.এস.সি পরীক্ষায় মাস্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজের পাশের হার ৮৫.৭১%। এ বছর এইচ.এস.সি পরীক্ষায় মোট ১৮২ জন পরিক্ষার্থী অংশ গ্রহণ করে ১৫৬ জন উত্তীর্ণ হয়। তম্মধ্যে বিজ্ঞান বিভাগ ২৯ জনে ২৮ জন, মানবিক বিভাগ ১০৪ জনে ৮৪ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ৪৯ জনে ৪৪ জন কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে। পরীক্ষার্থীদের মধ্যে ৪ জন জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়েছে।

প্রতিষ্ঠার পর থেকে কলেজটি গ্রাম অঞ্চলে শিক্ষার ক্ষেত্রে বিশেষ করে নারী শিক্ষার ক্ষেত্রে অনন্য সাফল্য অর্জন করে আসছে। কলেজে অর্জিত ফলাফলে অধ্যক্ষ জনাব মোঃ আবদুল কাদের সন্তোষ প্রকাশ করেন এবং বলেন কলেজে কর্মরত শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও মাস্টার নজির আহমদ পরিবার কর্তৃক প্রতিষ্ঠিত “মাস্টার নজির আহমদ ট্রাস্ট” এর প্রত্যক্ষ তত্ত্ববাধানের কারণে এই ফলাফল অর্জন সম্ভব হয়েছে। অদূর ভবিষ্যতে তিনি কাঙ্কিত ফলাফলের ধারবাহিকতা রক্ষার সংকল্প ব্যক্ত করেন।

এমন ফলাফলের জন্যে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন ট্রাস্টের সদস্য সচিব মুজিবুর রহমান । উত্তীর্ণদের সাফল্য কামনা করেন তিনি, একই সাথে ভবিষ্যতেও এমন ফলাফল অর্জনে শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিকতা আর শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আস/এসআইসু

Facebook Comments