মাস্ক পরাকে ‘দেশপ্রেম’ আখ্যা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প

মাস্ক পরাকে ‘দেশপ্রেম’ হিসেবে আখ্যা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ,সোমবার নিজের মাস্ক পরা একটি ছবি টুইট করে তিনি বলেন, আমার চেয়ে বড় দেশপ্রেমিক কেউ নেই।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ একের পর এক রেকর্ড ভেঙে চলেছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা সংক্রমণ এড়াতে মাস্ক পড়তে জোর দিচ্ছেন। এমন পরিস্থিতিতে নিজের মাস্ক পরিহিত সাদা-কালো একটি ছবি পোস্ট করে এমন মন্তব্য করেছেন ট্রাম্প। এ খবর দিয়েছে ফোর্বস।

মহামারির প্রাথমিক পর্যায়ে মাস্ক না পরে জনসমাগমে উপস্থিত হওয়ায় ব্যাপক সমালোচিত হয়েছেন ট্রাম্প। তবে সম্প্রতি মাস্ক পরার প্রতি সমর্থন জানান তিনি।

সোমবারের টুইটটিতে করোনাকে ‘চীনা ভাইরাস’ উল্লেখ করে ট্রাম্প লিখেন, অনেকে বলেন, সামাজিক দূরত্ব বজায় না রাখতে পারলে মাস্ক পরা দেশপ্রেমের মতো। আমার চেয়ে বেশি বড় দেশপ্রেমিক কেউ নেই।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের বেশিরভাগ অংশেই এখন মাস্ক পরা বাধ্যতামূলক। তবে কিছু রাজ্যে এখনো এ বিষয়ে কোনো বিধিনিষেধ নেই। গত মাসে ওকলাহোমায় একটি সমাবেশের আয়োজন করেন ট্রাম্প। তাতে যোগ দেয়া ব্যক্তিদের মধ্যে খুব কম সংখ্যকই মাস্ক পরেছিল। এ নিয়ে তীব্রভাবে সমালোচিত হন ট্রাম্প। এরপর থেকে মাস্ক পরাকে তিনি সমর্থন করেন বলে জানান। যদিও দেশজুড়ে মাস্ক পরা বাধ্যতামূলক করতে কোনো নির্দেশনা জারির পরিকল্পনা নেই তার।

প্রসঙ্গত, গত ছয় দিন ধরে যুক্তরাষ্ট্রে প্রতিদিন শনাক্ত হচ্ছেন ৬০ হাজারের বেশি করোনা রোগী। এপ্রিলের পর সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে হাসপাতালে রোগী ভর্তি হওয়ার হার। গত সপ্তাহে প্রতিদিন গড়ে প্রায় ১০০০ মানুষ মারা গেছেন। সবমিলিয়ে দেশটিতে করোনায় প্রাণ হারিয়েছেন ১ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

Facebook Comments Box