মানুষের জীবন না বাঁচলে অর্থনীতি আর রাজনীতি কী : প্রধানমন্ত্রী

৭১কণ্ঠ ডটকম
করোনা মহামারি থেকে বাঁচতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘মানুষের জীবন আগে বাঁচাতে হবে। স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা, স্বাস্থ্য সুরক্ষা এবং নিয়ম-নীতি মেনে নিজেকে ও অন্যকে সুরক্ষা করতে হবে।
আজ রোববার সকালে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) প্রধান কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ মনোভাবের কথা জানান। প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের দেশের মানুষের অর্থনৈতিক কর্মকাণ্ড যেন সচল থাকে এ বিষয়ে আমরা যথেষ্ট সচেতন। তবে মানুষের জীবনটা আগে। কারণ, জীবন যদি না বাঁচে তাহলে আমাদের অর্থনীতিই বা কী আর রাজনীতিই বা কী।
সরকার প্রধান বলেন, ‘স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা, স্বাস্থ্য সুরক্ষা ও নিয়ম-নীতিগুলো মেনে চলা এবং সেভাবে নিজেকে সুরক্ষিত করা এবং অন্যকে সুরক্ষিত রাখা। এটা অবশ্যই সকলকে করতে হবে। আমরা ইতিমধ্যে করোনা নিয়ন্ত্রণের জন্য অনেকগুলো নির্দেশনা দিয়ে দিয়েছি। এই নির্দেশনা যাতে যথাযথভাবে মানুষ পালন করে সেটিকে সবাইকে দৃষ্টি দিতে হবে।’এ সময় করোনা নিয়ন্ত্রণে এনএসআই সদস্যদের দায়িত্বশীল ভুমিকা পালনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

Facebook Comments Box