মানবাধিকার কর্মী দিলোয়ারের উপর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি বিভিন্ন মহলের

সুজন তালুকদার ছাতক প্রতিনিধি

বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল ছাতক উপজেলা শাখার যুগ্ন- সাধারন সম্পাদক ও ছাতক বাজার একতা বালু উত্তোলন সরবরাহকারী ক্ষুদ্র ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক দিলোয়ার হোসেন এর উপর ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন একতা বালু উত্তোলন সরবরাহকারী ক্ষদ্র ব্যাবসায়ী কমিটি ও মানবাধিকার কাউন্সিল ছাতক উপজেলা শাখার নেতৃবৃন্দ।

গত ১৪.০৫.১৯ ইংরেজী ছাতকের দু পক্ষের ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনায় ভ্যান চালক সাহাব উদ্দিন নামে একজন নিহত ও ছাতক থানার নবাগত ওসি মোস্তাফা কামাল সহ কয়েক জন্য পুলিশ কর্মকর্তা আহত হয়েছে। এঘটনার দায়ের কৃত মামলায় কেবাকারা ষড়যন্ত্রমূলক ভাবে মানবাধিকার কর্মী দিলোয়ার হোসেন কে আসামী দিয়েছে।

জানা যায় ১৩.০৫.১৯ ইংরেজী চাঁদাবাজদের বিরুদ্দে পাথর ব্যাবসায়ী সমিতির সভাপতি জয়নাল আবেদিন চৌধুরী,লাইমষ্টোন ইম্পোর্টার্স সাপ্লায়ার্স গুরুপের প্রেসিডেন্ট আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরী, ব্যাবসায়ী আজমল হোসেন সজল,একতা বালু উত্তোলন ক্ষুদ্র ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক ও মানবাধিকার কর্মী দিলোয়ার হোসেন সহ ব্যাবসায়ী নেতৃবৃন্দ। ছাতক- দোয়ারা বারবার নির্বাচিত এমপি মুহিবুর রহমান মানিক ও পৌর মেয়র আবুল কালাম চৌধুরী সাথে আলাদা আলাদা সভায় মিলিত হন এবং চাঁদাবাজদের বিরুদ্দে উপজেলা নির্বাহী কর্মকর্তার সফিস কক্ষে শুনানী সভায় বক্তব্য রাখেন হাজী আবুল হাসান,হাজী সৈয়দ আহমদ, হাজী আলী আজগর সোহাগ, শেখ কামাল হোসেন,আব্দুস সাত্তার, সামছু মিয়া সহ ব্যাবসায়ী নেতৃবৃন্দ।

দিলোয়ার হোসেন জানান সংঘসের দিন আমি আমার ব্যাক্তিগত কাজে উপজেলার বাহিরে থাকা সত্তেও কেবাকারা আমাকে আসামী দিয়েছে আমি তার তিব্রনিন্দা জানাই।

দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বিবৃতিতে ভ্যান চালক সাহাব উদ্দিনের মৃত্যুতে পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ওসি সহ পুলিশ কর্মকর্তাদের সুস্থতা কামনা করে বলেন প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা হউক এবং রাজ নৈতিক প্রতিহিংসায় কোনো নির ওপরাধী যেন ওপরাধী না হয়।

এদিকে প্রসাশনের সু- দৃষ্টি কামনা করে মানবাধিকার কর্মী দিলোয়ার হোসেন কে মিথ্যা মামলা থেকে প্রত্যাহারের দাবী জানান।

Facebook Comments