মাদক নির্মূল করেই ছাড়ব

আলোকিত সকাল ডেস্ক

মাদক নির্মূল করা আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর একার কাজ না মন্তব্য করে র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, এটি একটি জাতীয় সমস্যা, এ সমস্যা সমাধানে সমাজের সবার একত্রিত হয়ে কাজ করতে হবে। সময় লাগলেও আমরা আপনাদের সঙ্গে নিয়ে মাদক নির্মূল করেই ছাড়ব।

বুধবার (২ জুন) ধানমন্ডিতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) অডিটোরিয়ামে আয়োজিত মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসের প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় র‍্যাব মহাপরিচালক বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধে আমরা কতটুকু জয়ী হয়েছি, সেটি বিচারের সময় এখনো আসেনি। এখন সময় সবাইকে সম্পৃক্ত করে সামাজিক আন্দোলন গড়ে তোলা। আর এ সমস্যা থেকে দেশকে মুক্ত করা।

তিনি বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান বা মাদক নির্মূল অভিযান কোনো ছোট অপারেশন না। এটি বৈশ্বিক সমস্যা, আমরা এ সমস্যা সমাধানের চ্যালেঞ্জ গ্রহণ করে কাজ করে যাচ্ছি। তবে আমাদের পাশে সমাজের সর্বস্তরের মানুষকে প্রয়োজন।

বেনজির আহমেদ বলেন, এখন পর্যন্ত ৭০০ কোটি টাকার বেশি মাদক দ্রব্য জব্দ করা হয়েছে। আগে যেখানে রাস্তাঘাটে প্রকাশ্যে ইয়াবা বিক্রি হতো, সেগুলো বন্ধ হয়ে গেছে। সময় লাগলেও আমরা আপনাদের সঙ্গে নিয়ে মাদক নির্মূল করে ছাড়ব।

আস/এসআইসু

Facebook Comments