মসজিদে মসজিদে ডেঙ্গু ও গুজব থেকে সতর্ক থাকার বয়ান

আলোকিত সকাল ডেস্ক

জুম্মার নামাজের আগে রাজধানীসহ সারাদেশের মসজিদে মসজিদে ডেঙ্গুর মতো বালা-মসিবত থেকে উত্তরণ এবং ছেলে ধরা গুজবে আইন হাতে তুলে না নিয়ে জানুন এবং সতর্ক থাকতে বলেছেন মসজিদের ইমামরা।

শুক্রবার (২৬ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে শুরু করে হাইকোর্ট, কাঁটাবন, ঢাকা মেডিকেল, পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোড, কাজী আলাউদ্দিন রোডসহ পাড়া মহল্লায় মসজিদে ইমামরা বয়ানের সময় এ সতর্কবাণী দেন।

ঢাকা মেডিকেল জামে মসজিদের ইমাম বেলায়েত হোসেন বয়ানে মুসুল্লিদের ছেলে ধরা গুজবের বিষয়ে বলেন, অপরিচিত কাউকে দেখলে তার সসম্পর্কে জানুন, আইন হাতে তুলে না নিয়ে পুলিশে খবর দিন। ডেঙ্গুর বিষয়ে নিজেদের সতর্ক থাকার পরামর্শ দেন।

এদিকে নাজিমউদ্দিন রোডের বড় জামে মসজিদের ইমাম মাওলানা মুজাহিদুল ইসলাম জুম্মার নামাজের আগে বয়ানে মুসুল্লিদের বলেন, আজ সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এ বালা মসিবত থেকে রেহাই পেতে নিজেদের সতর্ক রাখুন। গুজবে কান দেবেন না,আগে দেখুন, জানুন, তারপর পুলিশে খবর দিন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে থেকে খোঁজ খবর নিচ্ছেন। আমরা এ সকল বালা মসিবত থেকে রেহাই পেতে দোয়া করি।

এছাড়া আশপাশের সকল মসজিদে জুম্মার নামাজের আগে ও পরে মোনাজাতে ইমামরা ডেঙ্গু এবং গুজবের বিষয়ে মুসুল্লিদের সতর্ক করেন। পাশাপাশি বিশেষ দোয়া কামনা করেন।

আস/এসআইসু

Facebook Comments