ভৈরবে দুস্থ প্রতিবন্ধীদে মাঝে নগদ অর্থ বিতারণ ও উপজেলার চেয়ারম্যান কে সংবর্ধণা

সজীব আহমেদ, ভৈরব প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরবে কালিকাপ্রসাদে তিন শতাধিক দুস্থ প্রতিবন্ধীর মধ্যে বস্ত্র ও নগদ টাকা বিতরণ করেন স্থানীয় সংগঠন দুস্থ প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশন।

বৃহস্পতিবার ইউনিয়নের মিয়া বাড়ি মাঠ এলাকায় দুস্থ প্রতিবন্ধী পরিবারগুলো নিয়ে অায়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে এ টাকা ও বস্ত্র বিতরণ করা হয়।

পরে উপজেলা পরিষদের নর্ব-নিবাচিত চেয়ারম্যান কে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধণা দেয়া হয়।এলাকার সামর্থ্যবানদের কাছ থেকে আর্থিক সহায়তা ও অনুদান নিয়ে গত ৭ বছর ধরে ধারাবাহিকভাবে এ উদ্যোগের আয়োজন করে আসছে সংগঠনটি।অনুষ্ঠানে ভৈরব উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সহায়তা সামগ্রী বিতরণ করেন।

অায়োজনটি উদ্বোধন করেন ভৈরব উপজেলা অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর অালম সেন্টু।

উদ্বোধনের পর সংগঠনটির সভাপতি হাজি মো. শাহজাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক মো. মাসুদ রানা।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও ডক্টরস ক্লাব অব ভৈরবের সভাপতি ডা. অাজিজুল হক, প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন অ্যাডভোকেট ইমরান মিয়া।

কালিকা প্রসাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন অাওয়ামীলীগের সভাপতি মো. ফারুক মিয়া,ভৈরব উপজেলা অাওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও ডক্টরস ক্লাব অব ভৈরবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কবির,স্থানীয় ঈদগাহ মাঠের ইমাম মৌলভী আবদুস ছাত্তার,মো. রফিকুল ইসলাম প্রমুখ।সভা সঞ্চালনা করেন সংগঠনের উপ-নির্বাহী পরিচালক হাসান মো. শামীম।সাত বছর ধরে চলমান এই উদ্যোগে সমাজের বিত্তবানদের আরো বেশি করে এগিয়ে আসার আশাবাদ ব্যক্ত করে সংগঠনের নির্বাহী পরিচালক মো. মাসুদ রানা জানান, ২০১৩ সালের ঈদুল ফিতরে স্বল্প পরিসরে শুরু করা এ কার্যক্রম আজ অনেকটাই বড়সড় আকার ধারণ করেছে।

এবার তিন শতাধিক প্রতিবন্ধীর মধ্যে পণ্য ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। ধীরে ধীরে প্রতিবছর এর আকার ও পরিধি আরো বাড়ানোর পাশাপাশি প্রতিবন্ধীদের জন্য একটি স্কুল ও চিকিৎসা কেন্দ্র প্রতিষ্ঠার মধ্য দিয়ে প্রতিবন্ধীদের কল্যাণে সংগঠনটিকে একটি প্রাতিষ্ঠানিক রূপদানের অাশাবাদ প্রকাশ করেন তিনি।

আস/এসআইস

Facebook Comments Box