ভারতের কোচ হচ্ছেন যিনি?

আলোকিত সকাল ডেস্ক

রবী শাস্ত্রীর অধীনে ভালোই করছিল ভারত। বিশ্বকাপেও সেই ধারাবাহিকতা অব্যাহত ছিল। গ্রুপ পর্বের ৮ ম্যাচের মধ্যে ৭টিতে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে ভারত। শেষ চারে গিয়ে অবশ্য খেই হারিয়ে ফেলে কোহলির দল। কিউইদের কাছে হেরে শিরোপার স্বপ্ন ভেঙে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের।

ভারতের কাছেও শিরোপা জিততে না পারাটা মানে ব্যর্থতা। যার সব দায়ভারই পড়ে কোচিং স্টাফদের উপর। আর তাই তো ভারতীয় ক্রিকেট টিমের কোচ পদে নতুন করে আবেদন গ্রহণ করছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। আর কোচ নির্বাচন কমিটির প্রধান করা হয়েছে বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক কপিল দেবকে।

লোভনীয় চাকরি। সাবেক ক্রিকেটারদের অনেকেই ভারতের কোচ হতে আগ্রহী। এর মধ্যে আছেন মাহেলা জয়াবর্ধনে। লঙ্কান এই কিংবদন্তি হেড কোচ হওয়ার জন্য নাকি আবেদনও করেছেন।

ভারতে এর আগেও কোচিং করানোর অভিজ্ঞতা আছে জয়াবর্ধনের। তবে সেটা আইপিএলে। আইপিএল ইতিহাসের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ হিসেবে কাজ করেছেন তিনি। জয়াবর্ধনে কোচ হওয়ার পর তিন মৌসুমের মধ্যে দুটি শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

‘ফিনাসিয়াল এক্সপ্রেস’-এর রিপোর্টে এসেছে, ‘ভারতীয় হেড কোচের পদে যারা আবেদন করতে যাচ্ছেন তাদের মধ্যে আছেন গ্যারি কারস্টেন, মাহেলা জয়াবর্ধনে এবং টম মুডি।

জয়াবর্ধনে কোচ হলে রোহিত শর্মার সঙ্গে তার জুটিটাও ভীষণ জমবে। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক এই রোহিত শর্মা। জাতীয় দলে বিরাট কোহলি অধিনায়ক, রোহিত সহ-অধিনায়ক। তিনজন মিলে ভারতীয় দলকে এগিয়ে নিতে পারবেন নিঃসন্দেহে।

এদিকে সানরাইজার্স হায়দরাবাদের সফল কোচ টম মুডিও কোচ হওয়ার বড় দাবিদার। গত সপ্তাহে তাকে ছেড়ে দিয়েছে সানরাইজার্স। তাই মুডি ভারতীয় দলের কোচ হতে ভীষণ আগ্রহী।

আস/এসআইসু

Facebook Comments