ভারতের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে যারা

আলোকিত সকাল ডেস্ক

রবী শাস্ত্রীর অধীনে ভালোই করছিল ভারত। বিশ্বকাপেও সেই ধারাবাহিকতা অব্যাহত ছিল। গ্রুপ পর্বের ৮ ম্যাচের মধ্যে ৭টিতে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে ভারত। শেষ চারে গিয়ে অবশ্য খেই হারিয়ে ফেলে কোহলির দল। কিউইদের কাছে হেরে শিরোপার স্বপ্ন ভেঙে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের।

ভারতের কাছেও শিরোপা জিততে না পারাটা মানে ব্যর্থতা। যার সব দায়ভারই পড়ে কোচিং স্টাফদের উপর। আর তাই তো ভারতীয় ক্রিকেট টিমের কোচ পদে নতুন করে আবেদন গ্রহণ করতে চলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

এদিকে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত রবি শাস্ত্রীর সঙ্গে চুক্তির মেয়াদ রয়েছে। তবে শাস্ত্রীর চাকরির মেয়াদ বাড়ানো হবে কিনা সেটা নিয়ে ঘোর সন্দেহ তৈরি হয়েছে।

আর টিম ইন্ডিয়ার হেড কোচসহ সাপোর্ট স্টাফ নিয়োগ দিতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের বিজ্ঞপ্তি আরও সেটা উসকে দিয়েছে। এখন কোচ হতে হলে রবি শাস্ত্রীকেও আবেদন করতে হবে। গতকাল মঙ্গলবারই ভারতীয় সিনিয়র দলের কোচ এবং সাপোর্ট স্টাফ নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে বোর্ডের সুনজরে আছেন বেশ কয়েকজন।

জি নিউজের খবর, এই দৌড়ে এগিয়ে রয়েছেন বেশ কয়েকটি পরিচিত নাম। তারা হলেন পাকিস্তানের কোচ মিকি আর্থার, বিপিএলের রংপুর রাইডার্স ও আইপিএলের সানরাইজার্স হায়দ্রাবাদের টম মুডি, ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের কোচ ট্রেভর বেলিস।

বিপিএলের খুলনা টাইটান ও আইপিএলের মুম্বাই ইন্ডিয়ান্সের কোচ মাহেলা জয়বর্ধনে। এছাড়া ভারতের ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের কোচ গ্যারি কারস্টেন। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কোচ হিসেবে কাকে বেঁচে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

আস/এসআইসু

Facebook Comments